অামি পড়া শোনা খুব ভালো পারি না, কিন্তু অামি চাই খুব ভালো ছাত্র হবো, কিন্তু পারি না
শেয়ার করুন বন্ধুর সাথে

ধন্যবাদ । আপনার ইচ্ছে আছে । আপনি একটু চেষ্টা করলে অনেক ভালো ছাত্র হতে পারবেন । কারনঃ আমরা সবাই জানি "ইচ্ছা থাকলে উপায় হয়" । আপনি ভালো ছাত্র হতে পারবেন । তবে কিছু নিয়ম অনুসরন করতে হবে । যেমনঃ ১. নিয়মিত ক্লাস করতে হবে । ২. শিক্ষক যখন যেটা বোঝাবে তখন সেটা মনোযোগ দিয়ে বোঝার চেষ্টা করবেন । ৩. শিক্ষক যা করতে বলবেন অবশ্যই আপনাকে তা করতে হবে । ৪. নিয়মিত পড়াশুনা করতে হবে । ৫. সময়ের পড়া সময়ে করবে । ৬. যে বিষয়টি সমস্যা মনে হবে সেটার প্রতি একটু বেশি সময় দিন । ৭. বিশেষ করে গণিতের ক্ষেত্রে চর্চা করবেন বেশি । ৮. সকাল এবং সন্ধ্যায় পড়তে বসবেন । ৯. মোবাইল কম ব্যবহার করবেন । ১০. রুটিন মাফিক পড়বেন । আর মূল কথা হলোঃ ওয়াদা করতে হবে আমি আমার ইচ্ছা পুরন করব । তাহলেই ভালো ছাত্র হতে পারবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
NadimHassan

Call

ভালো ছাত্র হতে হলে প্রতিদিন ক্লাস করতে হবে। ক্লাসে যখন শিক্ষক পড়ান তাদের কথা মনোযোগ দিয়ে শুনতে হবে। প্রতিদিনের পড়া প্রতিদিন শেষ করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rana Islam

Call

ভালো ছাত্র হতে হলে প্রথমেই আপনার নিজের মনের মধ্যে একটা স্বপ্ন করে নিতে হবে। আপনি ভবিষ্যতে কি হতে চান সেটা এখনই নির্ধারিত করতে হবে। এরপর আপনার প্রথম পদক্ষেপ হবে পড়াশোনা প্রচুর মনোযোগী হওয়া এবং সেই মনোযোগ সৃষ্টি করবে আপনার তৈরীকৃত সেই স্বপ্ন ।সে সাথে আপনার একটি সুনির্দিষ্ট রুটিন তৈরি করতে হবে। সেই  রুটিনের অধীনে অন্তর্ভুক্ত থাকবে আপনার সারাদিনের দৈনন্দিন কর্মকান্ড। হয়তো রুটিন অনুযায়ী শতভাগ চলা যাবে না তবে কমপক্ষে 80  ভাগ যদি চলা  ভাগ তাহলে হবে ।প্রত্যেকটি কাজ করার পূর্বে ভেবে নিতে হবে এটা করলে কি হবে না করলে কি হবে ।সেই সাথে অবশ্যই ধর্মীয় বিধি-নিষেধ মানতে হবে এবং সময়কে গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ