Vpn এর উপকার ও অপকার তুলে ধরেন প্লিজ।বিশেষ করে Vpn ব্যবহার করলে ফোনের যেই ক্ষতি হয় তা।আর এটি ব্যবহার করে ফ্রী নেট চালোনো কি সাইবার অপরাধের আওতায় পড়ে।প্লিজ উত্তর দিয়ে সাহায্য করুন।।


Share with your friends

Virtual private network সংক্ষেপে ভিপিএন এর কাজ আপনাকে অনলাইন এ সুরক্ষা দেয়া। এইটা ১০০% লিগাল। আপনার ফোনের কোনো ক্ষতি হবে না এতে। এইটা কোনো দোষের মধ্যে পরে না। তেমন কোনো অপকারিতা নেই, শুধু একটাই অপকারিতা, কিছু ওয়েবসাইট ভিপিএন ব্যাবহারকারীদের ঢুকতে দেয় না ( এই রকম ওয়েবসাইটের সংখ্যা খুব কম) উপকারিতা গুলো হলঃ 

  1. আপনাকে কেউ হ্যাক করতে পারবে না। 
  2. পাবলিক নেটওয়ার্কের সুরক্ষা পাবেন। 
  3. ব্লককৃত সাইটে প্রবেশ
  4. আই পি এড্রেস গোপন থাকে। 
  5. রিজিওনালি সেন্সর করা ভিডিও স্ট্রিম করতে পারবেন।
  6. সকল প্রকার সেন্সরসিপ বাতিল হয়ে যাবে।
এছাড়াও আরও ভালো দিক আছে। ভিপিএন ব্যাবহার করা খারাপ কিছু না। অনেকই করে। কিন্তু অনেকই করে না কারণ ব্যাপারটা সবাই বোঝে না আর ইন্সটল করা একটু ঝামেলা। দেখে শুনে ইন্সটল করবেন। নেটে বহু ভাইরাস আছে যেগুলা নামে ভিপিএন, কাজে না।  

বাজারে বেস্ট ফ্রি ভিপিএন হচ্ছে টানেলবিয়ার, এইটা বিখ্যাত সফটওয়্যার কোম্পানি ম্যাক-ক্যাফে এর নিজস্ব ডেভেলভ করা ভিপিএন। প্লে স্টোর আর অ্যাপ স্টোর উভয়তেই আছে। আমি অফিসিয়াল লিংক দিলাম। ওখানে গিয়ে ডাউনলোড করলে বেশি ভালো হবে। ^_^

লিংকঃ https://tunnelbear-vpn.en.uptodown.com/android   
Talk Doctor Online in Bissoy App

ভিপিএন ফুল মিনিং হচ্ছে, 'ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক' যখন একটি পাবলিক নেটওয়ার্কের মাধ্যমে একাধিক কম্পিউটারকে (বা আলাদা নেটওয়ার্ক) একই নেটওয়ার্কের আওতায় আনা হয়, তখন তাদের ভিপিএন বলে। নিরাপদ যোগাযোগ এবং ডাটা অ্যানক্রিপ্ট করার একটি পদ্ধতি হিসেবে এটি কাজে লাগে।

Talk Doctor Online in Bissoy App
SadifRayhan

Call

সবচেয়ে ভালো হয় আপনার সবগুলো প্রশ্নের উত্তর পেতে আরো জানি ডট কম এর ভিপিএন কি এবং কিভাবে কাজ করে? পোষ্টটি পড়ুন। 

আশাকরি আপনার সব প্রশ্নের উত্তর পাবেন। :-)

Talk Doctor Online in Bissoy App