আমার চর্ম রোগ বা দাউদ হয় যখন মলম লাগায় তখন ঠিক হয়ে যায় কিন্তু যখন ঘামে ভিজে যায় তখন আবার সেগুলো বের হয় আমি এর জন্য কি ব্যবহার বা ঔষুধ গ্রহণ করতে পারি দয়া করে কেউ জানলে বলবেন??? খুব উপকৃত হব


শেয়ার করুন বন্ধুর সাথে
Porimolray

Call

আপনি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করবেন।ঘাম যুক্ত কাপড় না পড়াই ভালো। আর ফানজিডাল এইচ সি ক্রিমটি ব্যবহার করতে পারেন। আর প্রয়োজনে চর্ম বিশেষজ্ঞের পরামর্শ নিন।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
চর্মরোগ বা দাউদের জন্য আপনি পেভিসন (Pevison) অথবা পেভারিল (Pevaryl) মলম ব্যবহার করতে পারেন।
আর আপনি পরিস্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করবেন, উক্ত স্থানে ক্ষারজাতীয় সাবান বা অন্য কিছু ব্যবহার করবেন না, উক্ত স্থানটি ঘামা ও স্যাঁতস্যাঁতে রাখবেন না, ঢিলা-ঢালা পোশাক পরিধান করে উক্ত স্থানটিতে আলো-বাতাস লাগতে দেবেন, রাতে যেন উক্ত স্থানটি ঘামা না থাকে সেদিকে লক্ষ রাখতে হবে।
আর একটি কথা আমার সাজেশন করা মলম ব্যবহার করার নিয়মঃ প্রতিদিন উক্ত স্থানটি পরিস্কার করার পর ২ বার মলমটি লাগাবেন। দাউদ কমে গেলে বা দেখা না গেলেও কমপক্ষে আরও ২ সপ্তাহ ব্যবহার চালিয়ে যাবেন। কেননা ব্যবহার বন্ধ করে দিলে দাউদ পূণরায় প্রকাশ পেতে পারে তাই সারার পরেও ২ সপ্তাহ ব্যবহার চালিয়ে গেলে দাউদের পূণরায় প্রকাশ প্রতিরোধ করে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Capsule, Fluclox 500 gm ( 1+১+১+১(৭দিন) capsule,flugal 50 mg 0+0+1 (15 দিন) টাকা থাকলে capsule, fulgal 150 mg 0+0+1 (7 দিন) Tables,fexo 120 mg 0+0+1(7 দিন) crem,oxifun সাবান ব্যবহার করা যাবে না। সবসময় পরিষ্কার থাকতে হবে। ভাল চিকিৎসক পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ