ইমেইল অর্থাৎ  "ইলেক্ট্রনিক মেইল"। ইন্টারনেটের দ্বারা বার্তা পাওয়াকে ইমেইল বলে। এই ইমেইল সুবিধাটি বিভিন্ন প্রতিষ্ঠান দিয়ে থাকে, এবং তারা নিজেরদের পণ্যকে ইচ্চা মতো নামে দেয়। গুগল এর মেইল সিস্টেম কে "জিমেইল" বলে। (যেমন সাবান তো সাবান, কিন্তু কম্পানির নাম লাক্স/ডাভ/কেয়া ইত্যাদি)  গুগল এর সকল অ্যাকাউন্ট (ইউটিউব,জিমেইল, গুগল প্লাস, গুগল ফটোস, গুগল ড্রাইভ) একে অপরের সম্পর্কিত। তাই আপনি জিমেইল এ অ্যাকাউন্ট খুললে, বাকি গুলোতে অটোমেটিক অ্যাকাউন্ট খুলে যাবে। গুগল প্লাস হচ্ছে গুগল এর নিজস্ব সোশাল মিডিয়া, এটি ফেসবুকের মতো পপুলার না হলেও মানসম্মত এবং মজার।        

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
উপরোক্ত বিষয়গুলো সম্পর্কে ধারণা দিতে হলে প্রথমে আপনাকে ই-মেইল সম্পর্কে ধারণা দিতে হবে।

আপনি নিশ্চয় জেনে থাকবেন ই-মেইল ইচ্ছে ইলেকট্রনিক মেইল। যার মাধ্যমে বার্তা আদান-প্রদান করা হয়। এবং এই বার্তা আদান প্রদান করতে ইন্টারনেট ব্যবহার করতে হয়।

জি-মেইল হচ্ছে গুগল দ্বারা পরিচালিত ই-মেইল সিস্টেম যা গুগল থেকে পরিচালিত করা হয়। গুগলের মতো এরকম আরো ভিবিন্ন কোম্পানি রয়েছে যারা ই-মেইল সেবা দিয়ে থাকে। যেমন: ইয়াহু,আউটলুক,আউল ইত্যাদি।

গুগল অ্যাকাউন্ট দ্বারা সাধারণত জি-মেইল অ্যাকাউন্টকেই বুঝানো হয়ে থাকে। একটি জি-মেইল তথা গুগল অ্যাকাউন্টের মাধ্যমে আপনি গুগলের সকল সেবাগুলো উপভোগ করতে পারবেন।

আশা করি বুঝতে পেরছেন। না বুঝলে মন্তব্য করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ