আমি ২০১৮ সালের এস এস সি পরিক্ষা দিয়েছি।আমি ভর্তি জন্য আমার বোর্ড থেকে নির্ধারিত কলেজের জন্য ১৮৫ টাকা দিয়ে নিশ্চিত করি।কিন্তু আমি এখন মাইগ্রেশন করতে চাই।তাই আমি এখন কি করব?কিভাবে ভর্তি নিশ্চিয়তা বাতিল করব?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

না, ভর্তি নিশ্চায়ন ফিঃ কিছুই করতে হবে না। উপরন্তু, মাইগ্রেশন করতে হলে ভর্তি নিশ্চায়নের ফিঃ দেওয়া আবশ্যক। নতুবা, আপনার পূর্বের আবেদন বাতিল হয়ে যেত। যার ফলে আপনি এখন মাইগ্রেশন করতে পারতেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার প্রশ্ন করা কিছুটা এলোমেলো হয়েছে। প্রথমত যে কলেজে চান্স পেয়েছে সেই কলেজে ভর্তি হতে ইচ্ছুক হলে ১৮৫ টাকা দিয়ে রেজিষ্ট্রেশন/নিশ্চায়ন করতে হবে। যদি ভর্তি হতে ইচ্ছুক না হয় তাহলে নিশ্চায়ন করার দরকার নাই। ১৮-০৬-২০১৮ তারিখের পর নিশ্চায়ন না করলে পূর্বের ভর্তি আবেদন ও রেজাল্ট বাতিল হয়ে যাবে। এরপর ১৮/১৯ তারিখ দুইদিন নতুন আবেদন করা যাবে। আর যারা মাইগ্রেশন করতে ইচ্ছুক তাদের নিয়ম হচ্ছে আগে ভর্তি নিশ্চায়ন করতে হবে। তারপর ১৮ তারিখের পর ভর্তি ওয়েবসাইটে নির্ধারিত তারিখের মধ্যে মাইগ্রেশন করতে হবে। মাইগ্রেশনের সিস্টেম হচ্ছে পছন্দের তালিকায় যে কলেজের নাম এসেছে সেই কলেজের উপরের কলেজগুলোতে অটো মাইগ্রেশন হয়ে যাবে।তবে পূর্বের পছন্দক্রম পরিবর্তন করতে/অপরিবর্তিত রাখতে পারবেন। সেই কলেজেগুলোতে সিট খালি থাকা সাপেক্ষে আপনি চান্স পাবেন।যদি সিট খালি না থাকে তাহলে নিশ্চায়নকৃত কলেজে আপনাকে ভর্তি হতে হবে। আর নিশ্চায়ন করার পর তা বাতিল করা কোন সুযোগ নাই। যদি নিশ্চায়ন করা কলেজে ভর্তি  হতে না চান তাহলে ভর্তির নির্দিষ্ট তারিখ শেষ হয়ে গেলে হয়তো নতুন করে ভর্তি  হওযার সুযোগ পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ