আমার ফোনের মডেল "সিম্ফনি ভি১০০"।  এন্ড্রয়েড ললিপপ ভার্সন। মেমোরি কার্ড ১৬ জিবি। কিছুদিন পর পর আমি ফোন বন্ধ করলে বা রিস্টার্ট দিলে শো করে, "SD Card is safe to remove." মেমোরি কার্ডের সবকিছু হারিয়ে যায়। কিছুই শো করেনা। মেমোরি কার্ড ফর্মাট দেওয়া ছাড়া আর ঐ মেমোরি কার্ডে কোনো কিছু ডাউনলোড বা আদান-প্রদান করা যায়না। এ থেকে উত্তরণের উপায় কী? আজকে আবার এরকম হয়ে আমার মেমোরি কার্ডের সব হারিয়ে গেছে। এখন এসব ফিরে পাওয়ার উপায় কী? কেউ বলতে পারেন?
শেয়ার করুন বন্ধুর সাথে

প্রথমত হয়তো আপনি ফোন রিস্টার্ট মারার সময় মেমরি কার্ড সহকারেই রিস্টার্ট মারেন। নয়তো, আপনার সেটিংস এ ফোন রিস্টার্ট/ ফরম্যাট করার সাথে মেমরি কার্ড ফরম্যাট করার অপশন চালু আছে যা আপনি খেয়াল করেন নি। এছাড়াও আরেকটি সমস্যা হতে পারে আপনার মেমরি কার্ড। সেটা হয়তো ভাইরাসে আক্রান্ত যা আপনি বুঝতে পারছেন না। তাই ফোন রিস্টার্ট মারার আগে চেক করে দেখুন ফোনের সাথে মেমরিও রিস্টার্ট হয়ে যাচ্ছে কি না! যদি না হয় তা হলে মেমরি কার্ড চেন্জ করে দেখতে পারেন। এতেও সমস্যার সমাধান না হলে যে কোন মোবাইল মেরামতের দোকানে বিস্তারিত দেখানোই ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি কি setting> usb/memory/storage> ওখান থেকে ইন্টারনাল মেমোরির নিচে এক্সটারনাল মেমোরির (পুরো) একটা সক্রিনসট দিতে পারবেন? বা দেখুন মেমোরি কার্ড "eject" করার অপশন আছে?

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ