ভাই অন্তত যার যেটা জানা আছে বলবেন আশা করি। আর বিস্তারিত বললে বেশী খুশি হব। কিভাবে যাব ? ভাড়া কেমন? সমস্যা আছে কিনা ? জায়গাটা কেমন ?  ইত্যাদি। ছোট খাট যায়গাও বাদ দিবেন না আশা করি, আপনার কাছে যা অবহেলিত , হতে পারে তা খুব ইনপর্টেন্ট ..... আমি ভ্রমন পাগল মানুষ। ইদের পরে বের হব দেশটা ঘুরতে। তাই একটু জলদি জানা দরকার।
শেয়ার করুন বন্ধুর সাথে

জাফলং , কুয়াকাটা,নিঝুম দ্বীপ,সেন্টমার্টিন এইগুলি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি অনেক জায়গায় যেতে পারেন।যেমন,, 1.কক্সবাজার। 2.রাঙ্গামাটি। 3.বান্দরবান। 4.কুয়াকাটা। 5.সেন্টমার্টিন। 6.সিলেট ,জাফলং। 7.সুন্দরবন। 8.মনপুরা দ্বীপ ভোলা। মাধবকুন্ড জলপ্রপাত মৌলভিবাজার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কক্সবাজার, কুয়াকাটা, সাজেক, সিলেট, রাঙামাটি, বান্দরবান, সুন্দরবন এসবের কথা আলাদা করে লিখছি না। এগুলো গুগলে পাবেনই। আর ভ্রমণপাগল হলে তো এসব জায়গায় আপনার যাওয়ারই কথা। 

আমি একটু ভিন্নধর্মী কিছু জায়গায় নাম দেই-

  • অরুনিমা রিসোর্টঃ শীতকালে এখানে থাকবে প্রচুর বিদেশী পাখি। এখন তা না পেলেও পাবেন সুন্দর একটা দিন। গিয়ে বুঝবেন জায়গায়টা কতটা সুন্দর এবং মজার। এট নড়াইলে অবস্থিত।
  • সুন্দরবন রিসোর্টঃ একই ব্যাপার। সুন্দরবনে না গিয়ে এখানে গেলে সুন্দরবন কীরুপ তা বুঝেই যাবেন। এট বাগেরহাটে অবস্থিত। ওখানে গেলে ষাট গম্বুজও দেখে আসবেন।
  • যশোরের মধুসূদনের বাড়িঃ শুনে বোরিং মনে হলেও এই বাড়িটাতে গেলে আসলে অনেক এঞ্জয় করবেন। যশোরে অবস্থিত তা তো বললামই। 
  • আলুটিলা গুহাঃ এটি খাগড়াছড়িতে অবস্থিত। অতি রোমাঞ্চকর একটা জায়গা। একবার অবশ্যই যাবেন। 
  • নুহাশপল্লিঃ নুহাশপল্লি আসলে অতি সুন্দর একটা জায়গা। হুমায়ূন আহমেদের লেখনী যাদুর সাথে যে রুচিবোধ কতটা উন্নত তা এখানে গেলে বুঝবেন।
যে কটা মনে আসল বলে দিলাম। আশা করি সবগুলোতেই আপনি যাবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ