শেয়ার করুন বন্ধুর সাথে

আপনাকে দেয়ার মত আমার কয়েকটি উপদেশ রয়েছে | ১.প্রতিদিন কমপক্ষে ৩০ থেকে ৪০ মিনিট ব্যায়াম করবেন | যদিও এটা আপনার কাছে কষ্টকর | ২.ডায়েট কন্ট্রোল করা | এটি করতে পারেন কম ক্যালরি যুক্ত খাবার খেয়ে এবং গুরুভোজ ও ফাস্টফুড থেকে মুক্ত থেকে | এগুলো আপনার মোটা হওয়ার প্রধান কারণ | আরো ভাল পরামর্শ দিতে পারতাম যদি আপনি ওজনটা বলতেন |

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সাদা চাল থেকে দূরে থাকুনঃ সাদা চাল খাবেন না। সাদা চালে প্রচুর চর্বি থাকে যা পেটে চর্বি জমাতে প্রধান ভূমিকা রাখে। বাদামী চাল, বাদামী রুটি, সবুজ সাক সবজী এসব আপনার খাদ্যা অভ্যাসে যোগ করুণ। চিনিযুক্ত খাদ্য এড়িয়ে চলুনঃ আপনার যদি পেটে মেদ থাকে তবে আপনি চিনি ও অতিরিক্ত চিনি জাতীয় খাদ্য থেকে দূরে থাকুন। অতিরক্ত তেল সমৃদ্ধ খাদ্য থেকেও দূরে থাকুন। এসব খাবার আপনার আবডমেন ও উরুতে চর্বি জমাতে সাহায্য করে। প্রচুর পরিমাণ পানি পান করুনঃ আপনি যদি আপনার পেটের চর্বি কমাতে চান, তাহলে যথেষ্ট পরিমান পানি পান করুন। প্রচুর পরিমান পানি পান আপনার শরীরের মেটাবলিসমকে ঠিক রাখে এবং শরীর থেকে অপ্রয়োজনীয় ও বিষাক্ত জিনিস বের করে দেয়। কাঁচা রসুন খানঃ প্রতিদিন সকালে দুই বা তিনটি করে কাঁচা রসুনের কোয়া দাতে চিবিয়ে খান। এর পরে এক গ্লাস লেবুর রস পান করুন। এর ফলে আপনার পেটের চর্বি দীগুণ হারে কমতে শুরু করবে এবং আপনার শরীরের রক্ত সঞ্চালন স্বাভাবিক ও সুন্দর করবে। চর্বি যুক্ত খাবার পরিহার করুনঃ যতটা সম্ভব চর্বি যুক্ত বা আমিষ জাতীয় খাবার পরিহার করুন। এর ফলে আপনার শরীরে অযাচিত বেড়ে যাওয়া মেদ কমবে। উপরের নিয়ম গুলো মেনে চললে আপনার অতিরিক্ত পেট কমতে বাধ্য। সঠিক উপায়ে খাবার হল পেটের মেদ বা চর্বি কমার আদর্শ উপায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolroy

Call

অলস জীবন যাপন মোটা হওয়ার মুল কারন।আপনার ক্ষেত্রে করনীয়- ১,ব্যায়াম করতে হবে ২,নিয়ন্ত্রিত শর্করা ও চর্বি বা তেল জাতীয় খাদ্য থেকে বিরত থাকতে হবে(কারন এতে ক্যালরি বেশি থাকে) ৩,প্রচুর পরিমান পানি পান করতে হবে ৪,খালি পেটে লেবুপানি খেলে মেদ কমবে ৫,গভির রাত জাগার অভ্যাস ত্যাগ করতে হবে ***উক্ত বিষয় গুলি ফলো করলে উপকার মিলবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ