আমার ল্যাপটপে windows 10 দেয়া আছে এখন কি আলাদা কোন এন্টিভাইরাস দেওয়া লাগবে। নাকি windows 10 নিজস্ব এন্টিভাইরাস দেওয়া থাকে, বিস্তারিত জানিয়ে উত্তর প্রধান করবেন দয়া করে।
Share with your friends
Call

অবশ্যই আপনাকে আলাদা এন্টিভাইরাস ব্যবহার করতে হবে(কম্পিউটারকে সচল ও কর্মক্ষম রাখতে হলেএবং ভাইরাসমুক্ত থাকতে হলে) এবং নিয়মিত হালনাগাদ(update)করতে হবে । বাজারে যে এক বছরের জন্য ভালো মানের এন্টিভাইরাস গুলো পাওয়া যাচ্ছে এগুলো আপনাকে কিনতে হবে । এর ভিতরে একটা সিডি থাকে । সেই সিডি একবার একটা কম্পিউটারের জন্যই শুধু প্রযোজ্য । আমার মতে সব থেকে ভালো এন্টিভাইরাস গুলো আপনি 900-1200 এর মধ্যেই পেয়ে যাবেন ।  আপনি কম্পিউটার দোকানে গিয়ে চাইলেই তারা দিয়ে দিবে । বর্তমানে আমার মতে ক্যাসপারস্কি এন্টিভাইরাস টি অনেক ভালো। আপনি ব্যবহার করতে পারেন । ধন্যবাদ 

Talk Doctor Online in Bissoy App
amirupu

Call

আমি কোন আলাদা এন্টিভাইরাস ইউজ করি না। নেট ইউজ করি।কোন প্রবলেম হয় না। windows 10 এর সাথে বিল্টইন ভাবে থাকে। আর যদি আপনি চান ব্যাবহার করতে তাহলে ক্যাসপারিস্কি ইউজ করতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

উইন্ডোজ টেনে এমনিই উইন্ডোজ ডিফেন্ডার থাকে। এটাই অনেক ভালো কাজ করে। তবে কিছুদিন পরপর যখন আপডেট চায় তখন আপডেট দিতে হবে। নাহলে ভালো কাজ করবে না। আর যদি আপনি এমনি কিনতে চান তাহলে অ্যাভিরা ব্যবহার করে দেখতে পারেন। অ্যাভিরা আমি ব্যবহার করি। ১৩০০ টাকার মধ্যে দাম পাবেন। এক বছর পুরোই চিন্তামুক্ত থাকতে পারবেন। 

Talk Doctor Online in Bissoy App

উইন্ডোজ ডিফেন্ডার উইন্ডোজ ১০ এর জন্য একাই একশো। এটি উইন্ডোজ ১০ এ বিনামুল্যে দেওয়া থাকে। এছাড়াও বাজারে বেশ কিছু ভালো এন্টিভাইরাস কিনতে পাওয়া যায়। এগুলো ১ বছর বা ২ বছর মেয়াদি হয়ে থাকে। এগুলোর দাম সর্বনিম্ন ৫০০ টাকা থেকে শুরু করে ১০০০ টাকার ভিতরে পাওয়া যায়। আমি নিজে ব্যাবহার করি ESET Antivirus দাম নিয়েছিল ৭০০ টাকা, একবছর মেয়াদ।

Talk Doctor Online in Bissoy App

ফ্রি Antivirus হিসাবে avast free Antivirus ব্যবহার করতে পারেন. এছাড়া build in ভাবে windows defender আছে তো. কোন সমস্যা হওয়ার কথা নয়. 

Talk Doctor Online in Bissoy App