কাম উত্তেজনায় অামাদের যে তরল পদার্থ বের হয় তাকে কামরস বলে এবং চরম পুলক অনুভুতি হয়ে যা বের হয় তাকে বীর্য বলে সেটা অামি জানি। কিন্তু অামার বীর্যপাতের পর প্রায় ঘন্টা খানেক ধরে কামরসের মত তরল বের হতে থাকে। ৫ বা ১০ মিনিট পর পর চেক করে দেখি লিঙ্গের মাথায় অল্প অাঠালো তরল জমে অাছে। তখন অামি তা ধুয়ে ফেলি এবং অাবারও ৫/১০ মিনিট পর চেক করে দেখি অাবারও লিঙ্গের অাগায় অল্প অাঠালো তরল জমে অাছে। তবে ঘন্টা খানেক পর অার থাকে না। (১-প্রশ্ন হলোঃ "বীর্যপাত হওয়ার পরে চলতে থাকা এই তরলকে কি বলে?") অার এ জন্যই অামি নাপাক হওয়ার সাথে সাথে গোসল করতে পারিনা। অামাকে ঘন্টা খানেক অপেক্ষা করতে হয়। কিন্তু ইসলামে বলা হচ্ছে, "স্ত্রী সহবাসের পরে তাড়াতাড়ি গোসল করে পবিত্র হয়ে নেয়া।" (২-প্রশ্ন হলোঃ এই তাড়াতাড়ি বলতে কতক্ষণ সময়? অামার এ সমস্যার জন্য কি করা উচিত?)
শেয়ার করুন বন্ধুর সাথে

৫/১০ মিনিট পর যেটা বের হয় সেটাকে আরবীতে ওদি বলে এবং এটা সাধারনত প্রশ্রাবের সাথে বের হয় আর এটা বের হলে গোসল ফরজ হয়না। অতএব আপনি স্ত্রী সহবাসের পর গোসল করে নিতে পারেন কোন সমস্যা নেই চাই ৫/১০ মিনিট পর কিছু বের হোক বা না হোক তাতে কোন সমস্যা নেই গোসল দিতীয়বার করা লাগবেনা তবে যদি উত্তেজনার সাথে দ্রুত গতিতে কিছু বের হয় তাহলে যখন বের হোক না কেন গোসল ফরজ হবে। আপনি বলেছেন তাড়াতাড়ি গোসল করতে হয় এবং এর সময় কখন। আসলে এর নিদৃস্ট কোন সময় নেই আপনি যত তাড়াতাড়ি সম্ভব গোসল করে নিতে পারেন তবে কোন কারনে যদি তাড়াতাড়ি গোসল করতে না পারেন তাতেই কোন সমস্যা নেই কোন গুনাহ হবেনা.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ফিকহবিদগনের মতে উত্তেজিত হবার সময় যে পিচ্ছিল তরল  বের হয় ওটাকে মজী বলা হয়। এটা বের হলে গোসল করা ফরজ হবে না। ওটা ধুয়ে নিয়ে ওজু করলেই পাক হয়ে যাবেন।

এদিকে যৌন উত্তেজনার চরম পর্যায়ে পুলক অনুভূতি হওয়ার পর যে ঘন তরল বের হয় এটাকে মনি/বির্জ বলে।এটা বের হলে গোসল ফরজ হয়ে যায়।
আর গোসলের পরে যেটা বের হওয়ার কথা বলতেছেন ওটাকেও মজী বলে,,, । এক কথায় চরম পর্যায়ে যেটা বের হয় সেটাকে মনি/বীর্য আর অন্য গুলোকে মজী বলে।
আর যদি আপনি সহবাস করেন ( আপনার পুরুষ অঙ্গের মুন্ডিটা যেনীতে সর্বনিম্ন ১ বার ঢুকলেই) আপনার গোসল ফরজ হবে । এতে আপনার বীর্যপাত হোক বা না হোক।

এই উত্তরটা পেয়ে আশাকরি আপনি উপকৃত হবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ