ভূত /জ্বীন/আত্মা এই শব্দগুলোর সাথে আমরা সবাই পরিচিত। প্রায় অনেক সময়ই আমাদের গল্প/আড্ডার মাঝে অনেকটা জায়গা করে নেয় এই ভূতের গল্প। অনেকেই বলে ভূত বলতে কিছু নেই,আবার অনেকেই বলে ভূত আছে।দিয়ে দেয় ভূত থাকার হাজার প্রমান,হয়তো নিজের সাথে ঘটে যাওয়া কনো ঘটনা বা কারো মুখে শোনা কনো ঘটনা।এখন ধর্মের যুক্তিতে আসি।ইসলাম ধর্মে বলা আছে জ্বীন আছে।মহান আল্লাহ তা"আলা জ্বীন তৈরি করেছেন।আবার বিজ্ঞান বলেছে ভূত বলতে কিছুই নেই সবই মনের ভুল। এর কারণ ভূত আছে তার সঠিক প্রমাণ কেউ দিতে পারেনি।আর বিজ্ঞান তো প্রমানে বিস্বাস করে।বিজ্ঞান অনেকবার প্রমান করে দিয়েছে ভূত নেই।কিন্তু বিজ্ঞানের প্রমানেই উঠে এসেছে মানুষের মৃত্যুর পর ২১ গ্রাম ওজন কমে যায়। যার কারণ বিজ্ঞান আজও দিতে পারেনি।তাহলে কি মৃত্যুর পর আত্মার শরীর ত্যাগ করার জন্যই এই ২১ গ্রাম ওজন কমে যায়?যদি কিছু সময়ের জন্য মেনে নেই এই ধারণাই ঠিক তাহলে আর একটি চলে আসে যে ভূত বা আত্মারও কি ওজন আছে?ভূত যদি সত্যিই থাকে তাহলে যুগের পর যুগ ধরে ভূত থাকা না থাকা নিয়ে এতো বিতর্ক কেন এতো দিনে তো প্রমান হয়ে যেত? আর ভুত যদি না থাকে তাহলে ও তো এতো দিনে প্রমাণ হয়ে যাওয়ার কথা।আর ভুত যদি না থাকে তাহলে আমাদের আসে পাশে ভূত দেখার এতো দাবিদার কেন? কেনই বা এতো ভূতের গল্প? আর youtube এ সত্যিকার ভূতের দাবি করা এতো ভিডিও আসলে সত্তিটা কি সে ভিডিওগুলোর,প্রমাণগুলোর আর ভুতের mystery র?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

কোরআন হাদিসের কোন রেফারেন্স আমার মনে থাকেনা আমার। তাই আমি আপনাকে আমার মত সোজা ভাবে উত্তর দিচ্ছি।

আল্লাহ বলেছেন আমি জ্বীন ও ইনসান  (মানুষ) কে আমার ইবাদাত করার জন্যই সৃষ্টি করেছি। 

কাজেই ইসলাম ধর্ম অনুযায়ী জ্বীন আছে। আর এদের মধ্যে ভাল খারাপ ও আছে। কারণ মানুষের মতই এদের জন্য আছে জান্নাত ও জাহান্নাম। 

এবার আসি ভূতের কথায়। এটা আসলে ভূয়া জিনিস। কাজেই এর কথা বাদ। 

আত্মা। হ্যা এটা আছে। কিন্তু মুভিতে যেমন দেখায় তেমন না। এটা হল আপনার আমার রুহ। এটা দেহ থেকে বেরিয়ে গেলেই আপনার মৃত্যু। এর এমন কোন ক্ষমতা নেই যেটা একটা বাড়িকে ভূতের বাড়ি বানিয়ে ফেলবে। ইসলামে এমন কিছু বলা নেই। 


তাহলে অনেকে যে Paranormal activities এর কথা বলে সেটা কি একেবারেই বানোয়াট? আমি সে ব্যাপারে নিশ্চিত না। হতে পারে সেটা খারাপ জ্বীনের কাজ। যারা মানুষকে বিপদে ফেলে মজা পায়। বাদবাকি গুলো বেশিরভাগই বানানো/ hallucinations/ অতি কল্পিত। 

আর YouTube? এগুলো বানানো বানানো কোন ব্যাপার নাকি এই যুগে! কাজেই এগুলোর ও ভিত্তি আছে বলে আমার মনে হয় না।


আমি আমার জ্ঞান অনুযায়ী ব্যাখ্যা করলাম। কোন ভুল করে থাকলে ধরিয়ে দিলে খুশি হব। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কোরআনের ভাষায় জ্বীন রয়েছে ।তবে তা প্রত্যক্ষভাবে কাউকে ক্ষতি করেনা । মানুষকে খারাপ পথের দিকে অনুপ্রাণিত করে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ