শেয়ার করুন বন্ধুর সাথে
ভালবাসা মস্তিস্ক ও মন এর ব্যাপার।

আমাদের মন সব সময় ভাল কিছু খোঁজে।  
কখনো  কখনো কাউকে দেখে আমরা ভাবি এই মানুষটার সাথে সারাজীবন কাটিয়ে দিতে পারলে ভালই হত। সেখান থেকেই কিন্তু ভালবাসার জন্ম হয়। 
ভালবাসা ব্যাপারটা মস্তিস্কে জমা হয়। সকালে ঘুম থেকে উঠার সাথে সাথেই কিন্তু ভালবাসার মানুষটির কথা মনে পড়েনা। কিছুক্ষণ  পর হঠাৎ সেই মানুষটির কথা মনে পড়ে যায়। ঘুমানোর আগে সেই মানুষটির সাথে সম্পর্ক ভাল পর্যায়ে ছিলো, বা খারাপ পরিস্থিতিতে ছিল। ঘুম থেকে উঠার পর হঠাৎ সেই মুনষটির কথা মনে পড়লেই এক নিমিষেই মন খারাপ বা খুশি  হয়, অর্থাৎ  ঘুমানোর আগে পরিস্থিতি  যেরকম ছিলো।

ভালবাসার অনুভূতি মনের ব্যাপার। মস্তিস্কে ভালবাসা জমা থাকে, আর মন সেটা অনুভব করে ও ভাবতে থাকে। 

ভালবাসা মস্তিস্কে আস্তে আস্তে জমা হয় ও আস্তে আস্তে মুছতে থাকে।
মস্তিস্কে জমা থাকা সেই স্মৃতিটাই কিন্তু ভালবাসার অনুভূতি। 
ভালবাসার অনুভূতির ব্যাখা এই।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call


ভালোবাসার অনুভূতি বলে প্রকাশ করাটা অসম্ভব।  ভালবাসা একটি মানবিক ও মানসিক অনুভূতি। তা হতে পারে কারো বাহ্যিক সৌন্দর্যের জন্য আবার হতে পারে কারো সুন্দর আচরণে সুন্দর একটি মনের প্রকাশের জন্য।ভালবাসায় যেমন  আছে অনাবিল আনন্দ তেমন আছে সীমাহীন কষ্টও।কাউকে পছন্দ করার কারণে হতে পারে তার প্রতি ভালোবাসা। ভালোবাসার অনুভূতিটা হলো কাউকে ভালো লাগা,কাউকে ভালোবাসা,তার জন্য মন ব্যাকুল হওয়া,তাকে দেখার জন্য মন ছটফট করা।তাকে ছাড়া কোনকিছু ভালো লাগেনা,সবসময় তাকে নিয়ে কল্পনা করা ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যখন কাউকে স্বার্থ হীন ভাবে ভাল লাগে ,তাকে সারাদিন মনে পড়ে।। তার সাথে কথা বলতে ইচ্ছা হয়|| সারাদিন তাকে নিয়েই ভাবতে হয়|| সেটা ভালবাসার অনুভূতি.... মানবমনের নিঃস্বার্থ সুন্দর অনুভূতির নাম ভালবাসা এটি সর্বশ্রেষ্ঠ মানবিক গুণ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ