আমি ৩ বছর ধরে মানসিক বা দুশ্চিন্তায় ভুগছি.. যার ফলে আমার অনেক সমস্যা দেখা দিচ্ছে.. সৃজনশীলতা কমে যাওয়া স্মরনশক্তি কমে যাওয়া কথা বলার মাঝে বাক্যহীনতা ইত্যাদি. । অনেক চেষ্টা করেছি চিন্তা ও মানসিক চাপমুক্ত থাকার কিন্তু কিছুতেই নেতিবাচক চিন্তা ভাবনা পিছু ছাড়ছেনা। আমি এ সমস্যা থেকে চিরতরে মুক্তি পেতে চাই.. আমি কি সমস্যা সমাধান করতে পারবো.. উপযুক্ত উত্তর আশা করছি
শেয়ার করুন বন্ধুর সাথে

ভালো কাজ মানুষের মন থেকে সকল প্রকার দুশ্চিন্তা থেকে দূরে সরে রাখতে সাহায্য করে।তাই আপনি নামাজ পড়ুন।যে কাজ গুলো করলে ভালো হবে সেগুলোর প্রতি মন দিন।যে সকল বিষয় এ টেনশন হয় তা ভুলে থাকার চেষ্টা করুন।খোলা বাতাসে থাকবার চেষ্টা করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যদি টিনএজার হয়ে থাকেন তবে এটা স্বাভাবিক। তবে,তা কাটিয়ে ওঠার জন্য আপনাকে একার মতো চললে হবে না;পরিবারের সাথে সময় দিন,বন্ধু বানান,এবং খেলাধুলা ও যোগাসন করুন । যোগাসনে আপনার মন শান্ত হবে, ঘুম থেকে উঠে আধা ঘন্টা সময় নিজেকে দিন; অনেক উপকার পাবেন। রাত জাগবেন না, সকাল ৬ টার মধ্যে জেগে যাওয়ার অভ্যাস তৈরি করুন। আয়নার সামনে নিজেকে কিছুটা সময় দিন । মনে রাখবেন,মনকে তথা মস্তিস্ককে শান্ত রাখতে পারলে যেকোনো কাজে শান্তলাভ হয় ;যা দুশ্চিন্তা থেকে দূরে রাখবে আপনাকে ও সাবলীল জীবনযাপনে সাহায্য করবে। আপনাকে একটা বই সাজেস্ট করব https://rokomari.com/book/157456/লাইফ-ইজ-ভেরি-ইজি?ref=srbr_pg0_p0 । অনেক সাহায্য পাবেন ।

ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call


সবসময় যাই চিন্তা করুন না কেনো সেটাকে ইতিবাচক দিক নিয়ে চিন্তা করার চেষ্টা করুন

মানসিক অস্বস্তি এবং অশান্তির মূল কারণ হচ্ছে নেতিবাচক মনোভাব। যতো বেশি দুশ্চিন্তা করতে থাকবেন ততোই মানসিক অশান্তি বাড়তে থাকবে। যদি আপনি একটি খারাপ অবস্থাকেও ইতিবাচক দৃষ্টিতে দেখতে পারেন তবে তা সমাধানের পদ্ধতিও আপনার মাথায় কাজ করবে। তাই তাৎক্ষণিকভাবে এই অস্বস্তি থেকে মুক্তি পেতে নিজের চিন্তাধারায় কিছুটা পরিবর্তন আনুন।বন্ধুের সাথে আড্ডা দিন,বেশি করে হাসার চেষ্টা করুন।বন্ধুদের সাথে বা পরিবারের সাথে কোথাও ঘুরতে যান,সবসময় বিনোদনে থাকার চেষ্টা করুন।একা একা খুব কম থাকার চেষ্টা করুন।আশাকরি কিছুটা হলেও মুক্তি পাবেন। তারপরেও বলবো আপনি যেহেতু ৩ বছর যাবত মানসিক সমস্যায় ভুগছেন সেহেতু ভালো একজন ডাক্তারের পরামর্শ নেওয়া।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ