পূর্বে ইসলাম সম্পর্কে গাফেল থাকায় আমি শিরক আকবর,শিরক আজগর ও নানা ধরনের কুফরি কথা বলেছি কিন্তু নির্দষ্ট ভাবে মনে নেই কি কি করেছি আমি অনেক বার তওবা করেছি কিন্তু আমার কয়েকটি শিরক ও কুফরি কথা ও কাজ মনে আছে তওবা করেছি কিন্তু সন্দেহ হয় যে আমার শিরক ও কুফরির গুনাহ যেগুলো মনে নাই সেগুলো মাফ হলো কিনা।কি বলে তওবা করলে সব গুমাহ মাফ হবে। কেউ জানালে অনেক উপকৃত হব এবং বড় একটা সমস্যার সমাধান হয়।দয়া করে আমার পরিস্থিতি বিচার করে জানাবেন।ভাই অনেক চিন্তায় আছি।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি এভাবে তওবা করতে পারেন যে, হে আল্লাহ তায়ালা! আমি আমার জিবনে যত ছগিরা, কবীরা ও শিরকী গুনাহ করেছি, সমস্ত গোনাহ আমি ভুল করেছি। দয়াকরে, আপনি আমাকে এসব গুনাহসমূহকে মাফ করে দিন ও পবিত্র করে দিন এবং আমাকে আপনার খাছ বান্দা হিসেবে কবুল করুন। আমিন, ইয়া রাব্বাল-আলামীন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ


আপনি খাছ নিয়তে এবং গুনাহের কথা স্মরণ অবস্থায় তওবা করবেনঃ-

আল্লাহুম্মা ইন্নি আউযুবিকা মিন উশরিকা বিকা শাইআও ওয়ানা আলামু বিহি ওয়াস্তাগফিরুকা লিমালা আলামু বিহি তুবতু আনহু ওয়া তাবাররাতু মিনাল-কুফরি ওয়াশ-শিরকী ওয়াল-কিজবি ওয়ালা-গিবাতি ওয়াল-বিদাতি ওয়ান্না-মিমাতি ওয়াল-ফাওয়া হিমি ওয়াল-রুহতানী ওয়াল-মাআসি কুল্লিহা ওয়াসলামতু ওয়াকুলু লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ)।

বাংলাঃ- হে আল্লাহ্‌ নিশ্চয়, ক্ষমা চাই শিরক করা থেকে (আল্লাহ্‌র সাথে কাউকে শরিক করা), আমি ক্ষমা চাই সকল পাপ থেকে যা সম্পর্কে আমি সচেতন নই বা জানি না, আমি পুনরায় ঘোষণা করছি, আমি সকল প্রকার কুফর থেকে, শিরক থেকে, মিথ্যা (কথা বলা), গীবত, বিদাত, পরনিন্দা, অশ্লীলতা এবং অন্যান্য সকল পাপ থেকে মুক্ত। আমি ইসলাম স্বীকার এবং বিশ্বাস করি এবং ঘোষণা দিচ্ছি যে, আল্লাহ্‌ ছাড়া কোন প্রভু নেই এবং মুহাম্মদ (সাঃ) আল্লাহ্‌র প্রেরিত রাসুল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ