আমার আইডির সুরক্ষার জন্য আমি কি করতে পারি?? যেন কেউ আমার আইডি হ্যাক করতে চাইলেই আমি নোটিফিকেশন পাই??
শেয়ার করুন বন্ধুর সাথে

সেটিংসে গিয়ে Login Approval  On করে রাখুন। কেউ হ্যাক করতে পারবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ArfanAli

Call

কেউ হ্যাক করতে চাইলে কখনও নটিফিকেশন পাওয়া যাবে না। তবে বর্তমানে হ্যাক করা প্রায় অসম্ভ, ফিসিং সাইট বাদে। তবে সিকিউরিটির জন্য seetings & Privacy তে গিয়ে security & login এ যাবেন। সেখানে দেখতে পাবেন choose 3 friends to contact ... এখানে ক্লিক করে আপনার বিশ্বস্ত তিনজন বা ৫ জন বন্ধুকে Add করে রাখুন। ফলে কেউ আইডি হ্যাক করতে পারবে না। যদিও কেউ হ্যাক করতে চায় তাহলে ফেসবুক থেকে আপনার বাছাইকৃত ৩ টি বন্ধুকে একটা কোড দিবে, হ্যাকার যদি কোড ৩ টা সাবমিট দিতে পারে তাহলে আইডি হ্যাক করতে পারবে। কিন্তু সে বুঝতে পারবে না আপনি কাকে এড করেছেন এবং ৩ জনের কাছ থেকে কোডও নিয়ে সাবমিট দিতে পারবে না। এছাড়াও security & login এ দেখতে পাবেন use two factor... এটা set up দিলে আপনার password জানলেও কেউ আইডিতে লগিন করতে পারবে না। যখনি কেউ নতুন ব্রাউজারে লগিন করতে জাবে তখনি ফেসবুক থেকে আপনার সিমে একটা কোড দিবে এটা সাবমিট দিলেই কেবল আইডিতে ঢুকতে পারবে।কিন্তু সে আপনার সিম তো সহজে পাবে না। কেউ সিম নিলেও আশেপাশের কেউ করবে। তবে সে যদি pasword না জানে তবে সিম নিয়ে লাভ নেই কেননা তখন forgotten pasword এ গিয়ে password reset করতে গেলে সিমে কোড দিবে না কোড দিবে email এ। তাই সে pasword ও reset করতে পারবে না। সতর্ক: two step ব্যবহারের পূর্বে gmail/yahoo ad করে রাখবেন। নতুবা pasword ভুলে গেলে ফরগোটেন pasword এ গিয়ে reset করতে পারবেন না তবে NID সাবমিট দিলে pasword ভুলে গেলেও রিসেট করতে পারবেন। two step use করলে ফরগোটেন পাসওয়ার্ডে গেলে তখন কোড আর সিমে দিবে না তখন কোড দিবে email এ - gmail/yahoo। email থেকে কোড নিয়ে সাবমিট দিলে পুনরায় password reset করতে পারবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
skDipuRoy

Call

আপনার আইডি হ্যাকার থেকে বাচাতে ডাবল স্টেপ লগ ব্যবহার করতে পারেন ।এতে আপনার কাছে মেসেজ আসবে এবং আপনি বুঝতে পারবেন যে আপনার আইডি সুরক্ষিত আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

1. জটিল পাসওয়ার্ড দিন। যেমন এ ধরনের DesHBaNGla200@$}>1258 (অর্থাত নরমাল নয়)

2. বাংলাদেশে মোবাইলে লগিন কোড সার্ভিসটি বিশ্বস্ত নয়। অনেকেই কিছুদিন কোড পেয়ে আর পায় না, লগিনও করতে পারে না। তাই এটি চালু না করাই ভাল। (বিস্ময়ে খুঁজলেই পাবেন।)

3. নোটিফিকেশনের জন্য আপনি শটটি অনুসরণ করতে পারেন।

image

আর একটি কথা মনে রাখবেন, আইডির নিরাপত্তায় ফেসবুকই কাজ করছে। বাকী রইলো আপনি আপনার পাসওয়ার্ড কতটুকু সেকিউর করতে পেরেছেন বা অন্যান্য বিষয়গুলো কতটুকু গুছিয়ে রাখতে পেরেছেন। কেউ আপনার পাসওয়ার্ড ছাড়া লগিন করতে পারবে না। আর যারা বিশ্ব মানের হ্যাকার তারা আপনার আইডিও হ্যাক করবে না, আমি ছ্যাচড়াদের কথা বলছি, আপনি নিরাপদ রাখলে তাদের সেই ক্ষমতা নাই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ