আমি ২০১৭ তে এস.এস.সি পাস করেছি। এখন একাদশ শ্রেনীতে পড়ি বিজ্ঞান বিভাগে।বই পড়ার সাথে সাথে গাইড ও পড়তে চাচ্ছি।গাইডে মোটামোটি সকল প্রশ্নের উওর সহ বিস্তারিত দেওয়া থাকে।পড়তে সুবিধা হয়। সুতারাং, আমি জানতে চাচ্ছি যে, একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের জন্য কোন গাইড সবচেয়ে ভাল হবে? কী গাইড কিনব??
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

আমি উচ্চমাধ্যমিকে পড়ার সময় যতগুলো গাইড কিনেছি সবগুলো এখনও নতুন, কেনার পর একবারের বেশি খুলেও দেখিনি বা দেখার প্রয়োজন হয়নি।

একজন ভালো শিক্ষক আর পাঠ্যবই থাকলেই যথেষ্ট।


তবুও আপনি প্রয়োজন মনে করলে লেকচার পাবলিকেশনের গাইড কিনতে পারেন।


ক্লাসমেটদের সাথে সুসম্পর্ক থাকলে আলোচনা করে একজন এক প্রকাশনির গাইড ও পাঠ্যবই কিনুন, কারণ একেক টপিক একেক বইয়ে ভালো লেখে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ArfanAli

Call

আমিও 2nd year এ পড়ছি। গাইড পাঞ্জেরি আর লেকচার আছে। তবে লেকচারের মতো ভালোভাবে অন্য কোনো গাইড উপস্থাপন করতে পারেনি। লেকচার আমার একমাত্র প্রিয় এবং ভরসা। এছাড়া লেকচার টেস্ট পেপারে অধ্যায়ভিত্তিক প্রশ্ন দেওয়া থাকে। কিন্তু পাঞ্জেরিতে নেই। আপতদৃষ্টিতে বাংলাদেশে পাঞ্জেরি আর লেকচার এই দুইটাতে উন্নত মানের পড়া পাওয়া যায়। তবে ৯৫% student এর কাছে লেকচার best। যারা পাঞ্জেরি আর লেকচার দুইটাই ব্যবহার করেছে তারা অবশ্যই বুঝেছে লেকচার best

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Arman

Call

আরিয়ান ভাই আর আরফান ভাই এর কথায় আমি একমত কিন্তু তারপর ও গাইডের সহায়তা পেলে আর ও ভালো হয় ॥ আমি একটি গাইড কে অনেক ভালো মনে করি তাই বললাম॥Royel guide এটি বাংলাদেশের সেরা গাইড॥এটিতে সম্পৃক্ত আছে সকল বুয়েটের ছাএ রা ॥এ গাইডে সকল বিষয়ে Short and long rule দেয়া থাকে Mcq এর উওর ব্যাখ্যা সহ লিখা হয় ॥ এ গাইড পড়লে অনেক উপকার আসবে ইনশাল্লাহ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ