আমরা দেখবো কিভাবে কম্পিউটারে থাকা টেম্পোরারি ফাইল গুলো রিমুভ করতে হয়। টেম্পোরারি ফাইল গুলোকে রিমুভ করার জন্য Run… প্রোগ্রামটি ব্যবহার করতে হবে। রান প্রোগ্রামটি ওপেন করুন, তারপর সেখানে টাইপ করুন %temp% তারপর OK তে ক্লিক করুন।

Use of Ran Program for Remove Temporary File in the Computer

Use of Ran Program for Remove Temporary File in the Computer

উপরের ছবিতে লক্ষ্য করুন, Run প্রোগ্রাম থেকে কম্পিউটারে জমে থাকা %temp% ফাইল গুলো রিমুভ করার কমান্ড চিহ্নিত করা হয়েছে।

%temp% লিখে OK তে ক্লিক করার পর একটি উইন্ডো ওপেন হবে, সেখানে আপনি টেম্পোরারি ফাইল গুলো দেখতে পাবেন। তারপর সেই ফাইল গুলোকে All Select করে ডিলিট করে দিন। একই ভাবে আবার Run… প্রোগ্রামটি ওপেন করে সেখানে recent টাইপ করুন। তারপর OK ক্লিক করুন, একই ভাবে একটি উইন্ডো ওপেন হবে এবং সেখানে রিসেন্ট ওপেন করা ফাইল গুলো দেখা যাবে। এবার সেগুলোকেও All Select করে ডিলিট করে দিন

উপরের ছবিতে দেখুন, Run প্রোগ্রাম থেকে %temp% ফাইল গুলোকে কিভাবে রিমুভ করা হয়েছে। একই ভাবে recent, Prefetch, temp এর ক্ষেত্রেও এই ভাবে টেম্পোরারি ফাইল গুলোকে ওপেন হওয়া উইন্ডো থেকে ডিলিট করে রিমুভ করে দিন।

 

Remove Recent Open File in the Ran Program for Remove Temporary File

উপরের ছবিতে দেখুন, Run প্রোগ্রাম থেকে রিসেন্ট ওপেন হওয়া ফাইল রিমুভ করার কমান্ড চিহ্নিত করা হয়েছে।

কিন্তু tree টাইপ করে OK করলে সেখানে কোন টেম্পোরারি ফাইল পাওয়া যাবেনা। tree ব্যবহার করতে হবে মুলত আপনার কম্পিউটারের প্রোগ্রাম গুলোকে রান করার জন্য, যাতে কম্পিউটারকে ফাস্ট কাজ করে। Prefetch টাইপ করে OK করলে সেখানে সরাসরি উইন্ডো ওপেন হওয়ার পূর্বে একটি ডায়ালগ বক্স আসবে। ডায়ালগ বক্সে Continue এ ক্লিক করলে উইন্ডোতে টেম্পোরারি ফাইল গুলো পেয়ে যাবেন। এবার সেগুলোকে All Select করে ডিলিট করে দিন।

Talk Doctor Online in Bissoy App