পিরিয়ডের ৫ দিন আগে মিলন করি।আমার হাসবেন্ড যখন আমার যৌনাঙ্গে বীর্য দেয়, ঠিক তার ২/৫ মিনিট  পর জ্বালাপোড়া করে। কনডম ব্যাবহার করলে এমন হয়না।এমনকি এমনি বিনা কনডমে করলেও হয়না।ভিতরে গেলেই এই রকম হয়। কারন জানতে চায়??
শেয়ার করুন বন্ধুর সাথে

উত্তরঃ বীর্য স্ত্রীর যোনিতে পড়লে প্রচন্ড জ্বালা করে  খুব সম্ভবত এটা পুরোপুরি স্ত্রীর সমস্যা। এমন ঘটনা একাধিক কারণে হতে পারে। একটি কারণ হল বীর্যের প্রতি আপনার স্ত্রীর এলার্জি (Allergy)। এর ফলে বীর্য যোনিতে লাগলে বা সংস্পর্শে এলে যোনিতে জ্বালা, চুলকানি হতে পারে (নারীর গোপন অঙ্গে চুলকানি হওয়ার কারণ ও প্রতিকার), যোনি ফুলে বা লাল হয়ে যেতে পারে। অনেক নারীর ক্ষেত্রে আবার শুধু যৌনাঙ্গেই নয়, বীর্যের সংস্পর্শে এলে এলার্জি হতে পারে সমগ্র শরীরেই। সত্যিই এলার্জির ফলেই আপনার স্ত্রীর সমস্যা হচ্ছে কিনা সেটা পরীক্ষা করতে হলে কনডম পরে সেক্স করা। আর যেহেতু কনডম পরে সঙ্গম ও বীর্যপাত করলে কোন জ্বালা-যন্ত্রণা হয় না তাই বোঝা যাচ্ছে যে সত্যিই আপনার স্ত্রীর বীর্যের প্রতি এলার্জি রয়েছে । এমতাবস্থায় চিকিৎসার জন্য কোন ভাল স্ত্রী-রোগবিশেষজ্ঞের সাথে যোগাযোগ করুন।


বীর্য লাগলে বা সংস্পর্শে এলে যোনির ভেতরে জ্বালা করার অপর একটি কারণ হল ভালভার ভেস্টিবিউলাইটিস (Vulvar vestibulitis)। এই রোগে যোনিদ্বার ও যোনির ভেতরে কিছু স্থানে লাল হয়ে বা ফুলে থাকে যেখানে চাপ লাগলে ব্যাথা বা জ্বালা অনুভব হয়। এমতাবস্থায় ওইসব অঞ্চল বীর্যের সংপর্শে এলে বীর্যের অম্ল-ধর্মের (acidic) প্রভাবে জ্বালা-যন্ত্রণা বেশি অনুভূত হতে পারে। তবে এই রোগের আরও কিছু লক্ষণ হল সঙ্গম করার সময় বা অন্যসময় যোনির মধ্যে কোন কিছু প্রবেশ করাতে গেলে ব্যাথা লাগে, সাইকেল চালাতে বা নাচতে গেলেও ব্যাথা লাগতে পারে, বারংবার প্রস্রাব করতেও ইচ্ছে হতে পার। যৌন মিলনকালে নারী ব্যাথা পাওয়ার কারণ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কিছু কিছু পুরুষের বীর্য এরকম হয়ে থাকে। এটার কোনো সমাধান হয় না। আপনার হাসবেন্ড এর বীর্য শুধু আপনার যৌনাঙ্গে নয় শরীরের যেকোনো জায়গায় লাগলেই কিছুক্ষন পর চুলকানি জ্বালাপোড়া শুরু হবে এমনকি ক্ষতোও হতে পারে। তাই মিলনের সময় আপনার হাসবেন্ডকে কনডম ইউজ করতে বলবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ