বাল্যকালে যখন ছেলে মেয়েরা ( ৯ম শ্রেনী থেকে কলেজে পড়া অবস্থায়) তাদের শারিরিক পরিবর্তন এর কারনে, নব উত্তেজিত জোবনের কারনে তারা তাদের উত্তেজনা কে নিয়ন্ত্রিত করতে না পেরে অধিক পরিমানে (প্রতি সপ্তহে ৫ - ৭ এর অধিক বার )      হস্থমৈথুন করে বা শারিরিক মেলা মেশা করে ।


এতে তাদের কি শারিরিক বিকাশ বা শারিরিক গঠন বৃদ্ধি তে এমন কি তাদের শরিরের হাড় বা মেধা বিকাশে কোন প্রভাব ফেলে ?

বা তাদের কি ক্ষতি হতে পারে ? 

বিস্তারিত ভাবে  উত্তর দিন । 


শেয়ার করুন বন্ধুর সাথে
Atiquzzaman

Call
হস্তমৈথুনের ফলে সৃষ্ট সমস্যা:
» শরীর শুকিয়ে যাওয়া। কিশোর কিশোরীদের এ সময়ে শরীরের বিভিন্ন অঙ্গ প্রতঙ্গের গড়ন সুগঠিত ও সুন্দের হয়। কিন্তু হস্তমৈথুনের কারনে তা বাধাগ্রস্থ হয়।
» হস্তমৈথুন তোতলানোর একটি কারণ। অর্থাৎ সঠিকভাবে উচ্চারন করতে না পারা।
» মেধা শক্তি কমে যায়।
» শরীর রোগাটে হয়ে যায়।
» বিবাহ জীবনে অসুখী।
এছাড়াও আরও অনেক সমস্যা হয়ে থাকে শুধুমাত্র হস্তমৈথুনের কারণে।
আরও জানতে এখানে ক্লিক করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

চিকিৎসাশাস্ত্র মতে, হস্তমৈথুন শরীরের জন্য খারাপ কিছু নয়। এটি একটি জৈবিক ব্যাপার, আপনি যদি এটি নাও করেন তাহলেও আপনার স্বপ্নদোষ হবে… যাইহোক, মনে রাখতে হবে সবকিছুরই অতিরিক্ত খারাপ। অধিক হস্তমৈথুনের বেশ অনেকগুলো খারাপ দিক আছে। তার মাঝে প্রধান একটি হল, আপনার লিঙ্গের টিস্যু ক্ষতিগ্রস্ত হতে পারে। এই ক্ষেত্রে, হস্তমৈথুনের প্রক্রিয়াও একটি বিশেষ দিক। অনেকেই নানারকম পদ্ধতি অবলম্বন করে… মনে রাখা উচিৎ, শারীরিক মিলনের সময়ে পুরুষের লিঙ্গে যে পরিবেশ লাভ করে সেই একই পরিবেশ আপনি হস্তমৈথুনের সময় তৈরী করতে পারছেন না… তাই জোর প্রয়োগে টিস্যু ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনা থেকেই যায়। তাই হস্তমৈথুনের পদ্ধতি যথেষ্ট মোলায়েম হওয়া ভাল, নইলে ক্ষতি হতে পারে… এছাড়া শারীরিকভাবে অন্য কোন ধরনের ক্ষতি হবার সম্ভাবনা নেই, অনেকে বলে এতে করে স্বাস্থ্য খারাপ হয়ে যায়, এধরনের কিছু হওয়ার কোন প্রমাণ পাওয়া যায়নি…

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ