শিক্ষাব্যবস্থা জীবনে প্রয়োজন অনেক এটি সবারি জানা আছে,

কিন্তু একজন বিলিয়নার হওয়ার এজন্য শিক্ষার গুরুত্ব টা কত টুকু? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

জীবনে বড় হওয়ার জন্য শিক্ষার কোন শেষ নাই । আপনি যত দিন জীবিত আছেন ততদিন ঙ্গ্যান অর্জন করুন । শুধুমাত্র পাঠ্য পুস্তক এর ঙ্গ্যানই শিক্ষার অংশ নয়, আপনাকে প্রত্যেকটি জাইগা থেকে ঙ্গ্যান অর্জন করতে হবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

প্রথম কথা হলো- বিলিয়নিয়ার হওয়ার স্বপ্ন যারা দেখে তারা কখনো বিলিয়নিয়ার হয়না।


আপনি প্রশ্ন করেছেন বিলিয়নিয়ার হওয়ার জন্য শিক্ষার গুরুত্ব কতটুকু। এই প্রশ্ন আপনার মাথায় এসেছে কারন বিল গেটস, স্টিভ জবস, মার্ক জুকারবার্গ,  ইউনিভার্সিসিটি/কলেজ ড্রপ আউট হওয়া সত্ত্বেও আজ বিলিয়নিয়ার।


ফেসবুকে তাদের কাহিনী শুনে অনেকেই ভাবে সফল হওয়ার জন্য শিক্ষার কোনো অবদান নেই, বা থাকলেও কম।

কিন্তু এখানে একটা বিষয় তারা উপেক্ষা করে যাচ্ছে... ঐসব ব্যক্তিরা কি আসলেই শিক্ষাকে বাদ দিয়ে সফল হয়েছিলেন?

একদমই না

তারা হয়তো প্রাতিষ্ঠানিক ডিগ্রী অর্জন করেননি, কিন্তু শিক্ষার দৌড়ে তারা মোটেও পিছিয়ে ছিলেননা। বিল গেটস কম্পিউটার সিস্টেম ইমপ্রুভ করেছিলেন, মার্ক জুকারবার্গ ছিলেন প্রোগ্রামার, স্টিভ জবস ইলেকট্রনিক্স সম্পর্কে বেশ অভিজ্ঞ ছিলেন... তারা নিজেদের জ্ঞান আর অধ্যবসায় দিয়ে আজকের পর্যায়ে পৌঁছেছেন।


শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষা ছাড়া আপনি ধনি হতে পারবেননা। আর এখানে শিক্ষা মানে প্রাতিষ্ঠানিক ডিগ্রী নয়, কর্মক্ষেত্রে এপ্লাই করার মতো শিক্ষাই পারে আপনাকে বড়লোক করতে। 


আকাশ কুসুম কল্পনা না করে ভালোভাবে পড়াশোনা করেন, যে বিষয়ে আগ্রহ আছে সে বিষয়ে অনেক বেশি জ্ঞান আহরণ করুন। আর বড়লোক হওয়ার স্বপ্ন না দেখে আত্মপ্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ