আমি এইচ এস সি তে ৩.৩৩ পেয়েছি, 
নূন্যতম কত পয়েন্ট প্রয়োজন

শেয়ার করুন বন্ধুর সাথে
আমার বড় ভাই এই বার নৌ-বাহিনী তে চান্স পাইছে।
উনার উচ্চতা ছিল 5'7"। ওজন ছিল 68 কেজি।বুক 31" ছিল।
Ssc point 4.88 hsc4.75 
আপনি বিস্তারিত জানতে ভিজিট  করুন
www.bangladesh Navy.com
ঐ খানে বিস্তারিত জানতে পারবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
MHizbullah

Call

আবেদনের যোগ্যতাঃ-

২০১৮-বি অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের জন্য আবেদনকারীদের বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে এবং উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয় দুটিতে আলাদাভাবে ন্যূনতম জিপিএ ৪.০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য ‘ও’ লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে কমপক্ষে তিনটি বিষয়ে ‘এ গ্রেড’ ও দুটি বিষয়ে ‘বি গ্রেড’ থাকতে হবে এবং ‘এ’ লেভেলে কমপক্ষে দুটি বিষয়ে ‘বি গ্রেড’ অবশ্যই থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত—এই দুটি বিষয় থাকা বাধ্যতামূলক।

শুধু সরবরাহ শাখায় আবেদনের জন্য আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় ব্যবসায় শিক্ষা শাখা থেকে কমপক্ষে জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে এবং উচ্চমাধ্যমিক পরীক্ষায় হিসাববিজ্ঞান ও ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে জিপিএ কমপক্ষে ৪.০ থাকতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নৌবাহিনীর উচ্চমান পরীক্ষা (এইচইটি) বা সমমানের বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ বিমানবাহিনী পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া নৌবাহিনীর অফিসার ক্যাডেট পদে ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার্থীরাও আবেদন করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার নুন্যতম H,S,C, পাস হতে হবে.শারিরিক গঠন সুন্দর ও সুঠম দেহের অধিকারি হতে হবে.কমপক্ষে ৫.৬ ফিট উচ্চতা থাকতে হবে.কঠোর পরিশ্রমকামি,ধৈর্যশিলতা,দেশপ্রেমিক,ধার্মিক হতে হবে.এবং সকল প্রশিক্ষন পরিক্ষাই পাস করতে হবে.তাহলেই আপনি নৌবাহিনিতে চান্চ পেতে পারেন.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ