ভাই আমার বয়স ১৬ বছর ৮ মাস। আমার দৈহীক উচ্চতা ৫.৭"।  আমার কি ৩ ইঞ্চি লম্বা হওয়ার কোন সম্ভাবনা আছে? তাছাড়া আমার বাবা মা দু জনই মোটামুটি লম্বা, 

  • আমি শুনেছি ১৬ বছরের পর থেকে লম্বা হয়ার প্রবনতা অনেক কমে জায়,,।  এখন কি আমার height ৩ ইঞ্চি পযন্ত বাড়তে পারার কোন সম্ভাবনা আছে?..... ভাই আপনাদের কাছ থেকে সঠিক উত্তর আশা করছি,,,,,

শেয়ার করুন বন্ধুর সাথে
Junait

Call

হ্যাঁ,  আপনার উচ্চতা বৃদ্ধি হওয়ার সম্ভবনা/সুযোগ

রয়েছে (বয়স অনুসারে)

মানুষের শারিরীক উচ্চতা পুরুষের ক্ষেত্রে


সাধারণত ২৩ বছর পর্যন্ত বৃদ্ধি পায়, সুতরাং-


আপনার এখনো শারিরীক বৃদ্ধির সুযোগ 


রয়েছে। 


শারীরিক উচ্চতা বৃদ্ধি হওয়ার বিষয়টি 


বংশগতি /হরমোনের উপর নির্ভরশীল।



লম্বা হওয়ার জন্য কিছু টিপস.......

১. রিং বা যে কোনো কিছুর সাহায্যে ঝুলতে পারেন। 


২. দুধ পান আপনাকে লম্বা হওয়ায় অনেক সাহায্য করবে কারণ ক্যালসিয়াম আপনার শরীররের হাড় এর বৃদ্ধি ঘটায়, আরেকটা বেপার যা আমাদের দেশে নেই সেটা হল আমেরিকায় তাদের গরু মধ্যে বিভিন্ন হরমোন ইনজেকশন দেওয়া হয় যার মাধ্যমে - হরমোনের মাত্রা বৃদ্ধি হয়, এবং সেই প্রকিয়াজাতকরন দুধ হয় সাধারণ দুধ এর বিকল্প।


৩. নিয়মিত কিছু নির্দিষ্ট ব্যায়াম (ওজন উদ্ধরণ) হরমোন (HGH) বৃদ্ধি করে। এটি বৃদ্ধি সংক্রান্ত হরমোনের মাত্রা আরও উন্নত করার জন্য বহুল পরিচিত এবং পদ্ধতি খুবই কার্যকর. আর অতিরিক্ত পেশী আপনাকে আরো সাহয্য করবে আকর্ষণীয় চেহারার অধিকারী হতে।


৪. তীব্র sprinting ব্যায়াম মানব বৃদ্ধির হরমোনে একটি বিস্ফোরণ ঘটায় এছাড়াও আপনার হরমোনকে আরও উন্নত করে। আসলে, যে কোনো কঠিন শারীরিক ব্যায়াম আপনাকে লম্বা হতে সাহায্য করবে। তবে অবশ্যই সেটা ২১বছর বয়স হওয়ার পর।



৬.মানসিক চাপ কমানঃ স্ট্রেস বা মানসিক চাপ যা হচ্ছে আপনার লম্বা বৃদ্ধি হওয়ার ক্ষেত্রে একটি বাঁধা। যাতে আপনার হরমোনের মাত্রা কমে যায় এবং করটিসল উত্পাদিত হয়। ভিটামিন C সম্পূরকসমূহ যা করটিসল কমাতে জোর সহায়তা করে।


৮. ঘুমঃ কমপক্ষে ৮ ঘন্টা ঘুমানো । এটি সবচেয়ে সহজ এবং অনেক কার্যকরী উপায়। সঠিক এবং সুন্দর ভাবে ঘুমানো আপনার দেহের স্বাভাবিক বৃদ্ধি মাত্রা আরো বাড়িয়ে তোলে।


তবে আপনাকে বৃদ্ধির ক্ষেত্রে কিছু জিনিস এড়িয়ে চলতে হবে ঃ


ড্রাগ এবং এলকোহল এই ২টিই আপনার বৃদ্ধির ক্ষেত্রে অনেক বড় বাঁধা। ধূমপান যেমনি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তেমনি দেহের হরমোন গঠনও কমিয়ে ফেলে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

একজন মানুষের প্রায় 22থেকে24 বছর পর্যন্ত বৃদ্ধি পায়।আপনি প্রতিদিন শাকসবজি ডিম দুধ খান।নিয়মিত ব্যায়াম চর্চা করেন তাহলে আপনিও তিন ইন্ছি লম্বা হতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ