আমাদের বাড়ি গ্রামাঞ্চলে।গ্রাম থেকে মূল সড়কে আসতে একটাই কাচা রাস্তা।ওই রাস্তাটার দূরত্ব প্রায় ৪-৫ কি.লো. হবে।


এই একটা মাত্র রাস্তাই আমাদের গ্রামের চেহারা পালটে দিতে পারত।আমাদের গ্রামের মানুষরা অনেক দিন থেকে চেষ্টা করতেছেন এই সড়ক টা পাকা করার জন্যে।কিন্ত কোনভাবেই হচ্ছিল না।বিভিন্ন সমস্যার কারনে রাস্তাটা হচ্ছিল না।


অবশেষে ২০১৫ সালে ৩ কি.লো. রাস্তা পাকা করার বিল পাশ হয়।আর হ্যা ওইটুকু রাস্তা কিন্তু এমনি এমনি আসে নি আমাদের এমপি কে ১০ লক্ষ টাকা ঘুষ দিতে হইছে।


তো ২০১৫ সালে কন্ট্রাকটর আমাদের রাস্তায় বালু ক রেখে দেয়।এর পরের ৩ মাস কোন খোজ-খবর নাই।৩ মাস পর কনক্রিট দেয় রাস্তায়।কনক্রিট দেওয়ার ৬ মাস পর্যন্ত ও কোন খোজ নাই।৬ মাস পর আইসা আবার বালি দেয় কনক্রিট এর উপরে।



ওই সময় দেখা যায় যে রাস্তার সাথে সাথে একটা কালভারট ও হওয়ার কথা ছিল।কিন্তু তা হয়নি।ব্যাপারটা কন্ট্রাক্টর কে জানালে উনি বলেন জা হচ্ছে তাই নিয়েই খুশি থাকুন। আমাদের গ্রামের মেম্বার বললেন না আমাদের কাজ ঠিকমতো হওয়া চাই।তারপর উনি এমপির কাছে গিয়ে কথা বললেন।এমপি বললেন এ ব্যাপারে উনি কথা বলবেন।এমপি কন্ট্রাক্টর এর সাথে এমন কথা বললেন যে উনি আরো ৬ মাসের জন্যে কাজ বন্ধ করে দিলেন।এক রকম শাসিয়ে দিলেন।


এখন সব দোষ পরল মেম্বার এর উপর।সবাই উনাকে দোষারোপ করতে লাগল।সবাই আর কোন কিছু না করে ভাবল থাকনা হয়তবা এখন কিছু করতে চাইলে কাজ ই বন্ধ হয়ে যাবে।


অবশেষে ২০১৭ সালে উনি আসলেন এবং কাজ শুরু করলেন।কেও কিচ্ছু বলল না।১ সাপ্তাহ আগে কাজ শেষ হয়েছে।


এখন আমি এতো বড় পোস্ট যে কারনে লিখলাম তার কারন বলি।রাস্তায় এমন নিম্ন মান্নের কাজ করা হইছে যে এখনই গরত হওয়া শুরু হয়ে গেছে।ভেঙে যাচ্ছে রাস্তা ৭ দিনের মাথায় ই।উনি ঘাস এর উপর ই রাস্তা করে দিয়া গেছেন।রুলার ঠিকমতো মারা হয়নি।হাটলেও ধেবে যায়।আমার মনে হয় রাস্তা খুভ বেশি ঠিকলে ৬ মাস ঠিকবে।


আমি কোথায় যাব কিচ্ছু বুঝতে পারতেছিনা।কারন ১)আমার আর্থিক অবস্তা ভালো নয়।২)আমার বয়স মাত্র ১৭ বছর।৩)গ্রামের কেও আমাকে সাপোর্ট করবে না।


এখন আমি কি করতে পারি কিছু বলেন।এই রাস্তাটা আমাদের গ্রামের জন্যে অনেক বড় ভুমিকা পালন করবে।আমি চাই না এটা শুরু হতে না হতেই শেষ হয়ে যাক।দয়া করে কিছু বলুন কি করব..?আমি কি অনলাইনের মাদ্ধমে কিছু করতে পারব??


আমি আশা করি আপনারা আমাকে সাহায্য করবেন।


#অগ্রিম_ধন্যবাদ।


Share with your friends

আপনি আমাদের জোগাজোগ মন্ত্রী ওবাইদুল কাদের  এর সাথে কথা বলুন  অথবা থাকে আবেদন পত্র লিখুন,লোকটা সিরিয়াস একটা জিনিস, তার সাথে কিভাবে জোগাজোগ করবেন আমার জানা নেই তবে বিস্ময় এ তার সাথে জোগাজোগ এর উপায় নিয়ে প্রশ্ন করুন, কারো জানা থাকলে আপনাকে সমাধান দিতে পারে ।

Talk Doctor Online in Bissoy App