দরুদ শরীফপাঠ করলে কী হয়.????

অজু না করে কী দরুদশরীফ পাঠ করা যাবে...??



শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হাদিসে আছে রাসূল সা বলেছেন যে ব্যক্তি আমার উপর একবার দুরুদ শরীফ পাঠ করবে আল্লাহ তায়ালা তার উপর ১০ বার রহমত নাজিল করেন। বহুরকম এর দুরুদ আছে। একেক দুরুদ একেক ফজিলত রাখে।

আর হা অজু ছাড়াও দুরুদ পড়া যায়। 

আরো জানতে নিচে ক্লিক করুন। 


http://351224351224.blogspot.com/2014/08/14.html?m=1


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আতাউল্লাহ ভাই যে উত্তরটি প্রদান করেছেন তা তো ঠিক আছে।

তবে আরেকটি কথা হল, দুরূদ শরীফ না পড়লে অনেক ক্ষতি আছে। হাদীসে এসেছে, যদি কেউ হুযূর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লমের নাম শুনে তাঁর উপর দুরূদ না পড়ে তাহলে তার উপর আল্লাহ তা্‌আলার লানত বর্ষিত হয়। (ভাবার্থ)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

মুহাম্মাদ ইবনুূু সালামা আল মুরাদী (রহঃ) আবদুল্লাহ ইবনুূু আমর ইবনুূুল আস (রাঃ) থেকে বর্ণিত যে, তিনি রাসুল কে বলতে শুনেছেন, তোমরা যখন মুয়াজ্জ্বীনকে আযান দিতে শুনবে, তখন সে যা বলে তাই বলবে। তারপর আমার ওপর দুরূদ পাঠ করবে। কারণ যে আমার ওপর একবার দরুদ পাঠ করে, আল্লাহ তার বিনিময়ে তার ওপর দশবার রহমত নাযিল করেন। পরে আল্লাহর কাছে আমার জন্য ওসীলার দুআ করবে। ওসীলা হল জান্নাতের একটি বিশেষ স্হান, যা আল্লাহর বান্দাদের মধ্যে কোন এক বান্দাকে দেয়া হবে। আমি আশাকরি যে, আমিই হব সেই বান্দা। যে আমার জন্য ওসীলার দুআ করবে, তার জন্য আমার শাফাআত ওয়াজিব হয়ে যাবে। 

 মূসা ইবন ইসমাঈল (রহঃ) হযরত আবু হুরায়রা (রাঃ) হযরত নবী করীম সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম হতে বর্ণনা করেছেন। তিনি (সাঃ) বলেনঃ এই দরূদ পাঠের দ্বারা যে ব্যক্তি পরিপূর্ণ মাত্রায় ছওয়াব প্রাপ্তির আশা রাখে সে যেন আমাদের ‘আহলে বায়ত’ [নবী করীম (সাঃ) এর পরিবার পরিজনবর্গ] এর উপর দরুদ পাঠ করতে গিয়ে এরূপ বলেঃ ‘‘আল্লাহুম্মা সাল্লে আলা মুহাম্মাদিন নাবিয়্যি ওয়া আয্ওয়াজিহি উম্মুহাতিল মু’মিনীন, ওয়া যুররিয়্যাতিহী ওয়া আহলে বায়তিহী কামা সাল্লায়তা আলা আলে ইবরাহীমা ইন্নাকা হামীদুম্ মাজীদ।’’




ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ