মাথা নেড়া করছি ,এখন কি করলে তারাতারি চুল বাড়বে।


শেয়ার করুন বন্ধুর সাথে

স্বাভাবিক ভাবে চুল লম্বা হওয়ার চেয়ে তারাতারি লম্বা হবে যদি আপনি মাথায় শরিষার তেল নিয়মিত দেন। এটাতে কোন পার্শ প্রতিক্রিয়া নাই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

অনেকেই ভাবেন, চুল কামিয়ে ফেললে তা ঘন বা কালো হয়ে গজায়। এ জন্য মায়েরা ছোট বয়সে প্রায়ই বাচ্চাদের মাথা ন্যাড়া করে দেন। এমনকি বড়দের ক্ষেত্রেও এই প্রবণতা দেখা যায়। হয়তো চুল লালচে দেখাচ্ছে বা চুল স্বাভাবিকের তুলনায় বেশি পড়ে যাচ্ছে, তখন অনেক প্রাপ্তবয়স্কও চুল ফেলে দেন। কিন্তু চুল ফেলে দিলে আসলেই কি ঘনভাবে গজায়?

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. হুমায়ুন কবীর হিমু বলেন, আসলে চুল কামালে চুল ঘনভাবে গজায় না। মাথা ন্যাড়া করা চুল পড়া বন্ধ করে না বা কালোও করে না। আসলে এটি বংশগত একটি বিষয়।

কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক প্রভাষক ডা. সাবিকুন নাহার বলেন, ‘অনেকে ভাবেন, চুল কামিয়ে ফেললে বা মাথা ন্যাড়া করে ফেললে চুল পড়া কমে যায় বা চুল ঘনভাবে গজায়। এ ধারণা সঠিক নয়। তবে চুল পড়া রোধে মাথায় ব্যবহারের জন্য চিকিৎসক যদি কোনো ওষুধ দেন, সেটি ভালোভাবে লাগানোর জন্য চুল কামানো যেতে পারে। তবে কামাতেই হবে, এমন কোনো বিষয় নেই। তাই চুল ঘন করার উদ্দেশ্যে কামানোর কোনো প্রয়োজন নেই।

সোর্স ntv online.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ