Call

দুর্বলতার জায়গাটা ধরার চেষ্টা করুন :

আপনি যদি এমন একজন ছাত্র বা ছাত্রী হয়ে থাকেন তাহলে সবার আগে আপনার যে কাজটি করতে হবে তা হল আপনি ঠিক কোন বিষয়টাতে দুর্বল বা আপনার কোন বিষয়টি বুঝতে সমস্যা হয় তা বের করার চেষ্টা করুন। দুর্বল জায়গাটিকে ধরতে পারলে আপনি অনেকটাই সমস্যার সমাধান করে ফেলতে পারবেন।

বুঝে পড়াশুনা করুন :

অনেকেই আছেন যারা না বুঝে শুধু পড়েই যান। ফলে এই বিষয়গুলো তার মনে থাকে না। এর জন্য আপনি যাই পড়েন না কেন বুঝে শুনে পড়ার চেষ্টা করুন এবং না বোঝা বিষয়গুলোর জন্য শিক্ষকের সহায়তা নিন।

image

বারবার অনুশীলন করুন :

অনুশীলনের মাধ্যমে সবকিছুই সম্ভব। অনুশীলনই একজন মানুষকে পারফেক্ট করে তুলতে পারে। তাই বারবার অনুশীলন করুন। কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের অবস্থানটি তৈরি করুন। যা বোঝেন না তা বারবার পড়ে বোঝার চেষ্টা করুন। দেখবেন আপনি অনেকটাই কৃতকার্য হয়েছেন।

শিক্ষকের সহায়তা নিন :

এক্ষেত্রে আপনি শিক্ষকের সহায়তা নিতে পারেন। মনে রাখবেন আপনি ক্লাসে বারবার অকৃতকার্য হচ্ছেন বলে লজ্জায় শিক্ষকের কাছ থেকে দূরে থাকবেন তা একেবারেই ঠিক হবে না। ভাল রেজাল্ট করতে চাইলে আপনার ক্লাস টিচারের সহায়তা নিন। তার কাছে যান, তাকে খুলে বলুন যে আপনার কোন বিষয়ে সমস্যা হচ্ছে এবং সমস্যাটির সমাধানে আপনি কী করতে পারেন। দেখবেন আপনার ক্লাস টিচার এর জন্য খুবই ভালো একটি পরামর্শ দেবেন এবং আপনি তা অনুসরণ করলে অবশ্যই কৃতকার্য হবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ