আমার একটি পরামর্শ দরকার। আমি খুব বেশি সিদ্ধান্তহীনতায় ভূগছি। আমি কি করব বুঝতে পারছিনা। আমার সমস্যাটা আমার কাছে জটিল মনে হচ্ছে। যদিও ব্যপারটা ইসলামবিরোধী, তবুও আমি আশা করি আপনারা আমাকে উপযুক্ত উপদেশটি দেবেন। আমার বয়স ১৭ বছর। আমি একটি মেয়েকে ভালবাসি, এবং তার বয়স ১৩ এর মত হবে। আমি এটাও ভেবেছি যে, তার এবং আমার বিয়ের বয়স হলে আমি তাকে বিয়ে করব। ডালিয়া নামক এক বিবাহিত মেয়েকে দিয়ে তাকে আমার ভালবাসার কথা জানিয়েছি। ডালিয়া ওই মেয়ের দূর সম্পর্কের চাচাতো বোন হয়। ওই মেয়েটি ডালিয়ার কাছে বলেছে আমি নাকি অনেক বড়, এবং এটাও বলেছে যে ওমুক দিন ওমুক জায়গায় আমার জন্য সে দাঁড়িয়ে থাকবে। কিন্তু কয়টার সময় আমার জন্য দাঁড়িয়ে থাকবে তা স্পষ্ট নয়। আমি দুইবার গিয়েছি কিন্তু তাকে পাইনি, আর ওই জায়গাটা আমি তেমন চিনিও না, চিপা চাপা রাস্তা। বলে রাখি, তার আর আমার বাড়ি খুব কাছা কাছাই। বাড়ি থেকে সে তেমন বের হয়না, আমিও ওদের বাড়ির দিকে তেমন যাইনা। ওর সাথে আমার দেখা হয়না বললেই চলে। ওই ঘঠনার দশ/বারো দিন পর ওই মেয়ে ডালিয়ার কাছে এসে বলছে সবকিছু মিথ্যা, আমি তাকে ভালবাসি এই কথা আমি বলিনি, ডালিয়া নাকি নিজ থেকে ওকে বলেছে কথাটা মজা করার জন্য। ডালিয়া তখন কোথাও বেড়াতে চলে গেলো, ১ মাস পর আসলো। এর ভেতরে আমি আবার বিকেলে ওদের বাড়ির দিকে ঘুরাঘুরি করতাম। আমি ওদের বাড়ির কাছে গেলে আমাকে দেখে লুকায়, কিন্তু আমি একটু দূরে চলে গেলে ও ঘরের পেছন থেকে আমাকে দেখতো, আমিও দেখতাম। তারপর যখন ডালিয়া আসলো তখোন ডালিয়ার কাছে একটি চিঠি এবং একটি কবিতা লিখে দিয়ে বললাম এগুলো ওকে দিয়ে দিতে। পরে এই দুটু জিনিষ সেই মেয়েটি নিলো এবং বললো কাল সকাল আটটায় আমি যেন ডালিয়াদের বাসায় থাকি, সে আসবে। পরদিন সকাল সাড়ে সাতটা থেকে নয়টা পর্যন্ত অপেক্ষা করলাম কিন্তু আসলো না। এর কয়েকদিন পর ও যে রাস্তা দিয়ে স্কুলে যায় সে রাস্তায় গিয়ে দাঁড়িয়ে রইলাম। যখন সে এই রাস্তা দিয়ে আসলো তখন আমি বললাম একটু দাঁড়াও, তার সাথে আরেকটি মেয়ে ছিলো তাকে বললাম তুমি যেতে থাকো। দাঁড়াতে বললাম কিন্তু দাঁড়ালো না, আবারো বললাম একটু দাঁড়াও, কিন্তু দাঁড়ালো না। বললো সমস্যা আছে এবং চলে গেলো। এর পর দিন ডালিয়ার কাছে এসে বললো সাথে তার বান্ধবী ছিলো এবং এখানে নাকি আরেকটি লোক ছিলো তাই দাঁড়ায়নি। এর পর থেকে এই মেয়ে আমাকে দেখে ভীষন লজ্জা পায়, একেবারে মাত্রাতিরিক্ত। আমাকে দেখে মাত্রাতিরিক্ত লজ্জা পাওয়ার কারণে আমি ওই মেয়ের সামনে যাই না দশ দিন ধরে। ডালিয়া আমাকে বলেছে মেয়েটার বয়স কম, প্রেম ব্যপারটা বেশি বুঝেনা। কিন্তু আমি কি করব বুঝতে পারছিনা। আমাকে কিছু পরামর্শ দিন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার প্রশ্নটির ব্যখা পড়ে মনে হচ্ছে আপনি যে মেয়েটিকে পছন্দ করেন সেও আপনাকে পছন্দ করে। ডালিয়ার জন্য আপনার প্রেমটি আটকে আছে। যত দ্রুত সম্ভব আপনি সরাসরি আপনার পছন্দের মেয়েটিকে সরাসরি নিজ মুখে ভলে দিন। যদি কোন লেটারও দেন তাহলে কোন মাধ্যম ছাড়া সরাসরি নিজে দিন। মেয়েরা প্রেম করলেও তা জানাজানি করতে পছন্দ করে না। লুকায়িত ভাবে প্রেম করতে মেয়েরা বেশী পছন্দ করে। তাই ডালিয়ার সামনে কখনই তার আসল মনভাব প্রকাশ করবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি আপনার পছন্দের ব্যাপারে যে অনেক বেশি সিরিয়াস তা আপনার প্রশ্নের দীর্ঘ বর্ণনাতেই বোঝা যায়। তবে আপনি যে বয়সের কথা বলেছেন তা প্রেম করার জন্য নিতান্তই অল্প বয়স। আপনারা দুজনেই এখন অপ্রাপ্ত বয়স্ক। দুজনারই জীবন সম্পর্কে কোনো বাস্তব ধারণা নেই। দুজনেই হয়ত আবেগের চরম মুহূর্তে আছেন যার অতিরিক্ত বহিঃপ্রকাশ আপনার ক্যারিয়ারের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। আপনার বয়সটি এখন জীবনকে গুছিয়ে নেয়ার, জীবনকে সাজিয়ে নেয়ার। এ সময়ে প্রায় ছেলেমেয়েরাই এই ধরনের ভুল করে থাকেন। এ সময়ে ছেলেমেয়েরা নিজেদের আবেগকে কোনোভাবেই নিয়ন্ত্রণ করতে পারেন না। আপনার এখন যেটি মূখ্য কাজ হবে তা হল নিজের আবেগকে নিয়ন্ত্রণ করা এবং নিজের পড়াশোনার প্রতি মনোযোগ দেয়া। আর প্রেমের সম্পর্কটির ব্যাপারে বলা যায় যে, আপনি যাকে পছন্দ করছেন সে বয়সে নিতান্তই অনেক ছোট যেমনটা ডালিয়া বলেছেন। তাকে বোঝার জন্য আরেকটু সময় দিন। সেই কয়টা বছর তাকে চোখে চোখে রাখুন কিন্তু বিরক্ত করবেন না। সে যখন প্রেম বিষয়টি বুঝবে তখন নিজে থেকেই আপনার কাছে চলে আসবে। তাছাড়া মায়া এমনই একটা বিষয় যা কখনই কেউ এড়িয়ে যেতে পারে না। আপনার ভালোবাসার প্রকাশ তাকে আপনার প্রতি মায়া বাড়িয়ে দেবে এবং আপনার প্রতি দুর্বল করে তুলবে। তখন সে চাইলেও আপনাকে এড়িয়ে যেতে পারবে না। তবে অবশ্যই বয়সটাকে মাথায় রাখুন। এই সময়টা জীবন গড়ার। আগে জীবন গড়ুন তারপরে জীবনসঙ্গীকে জীবনে আনুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ