শেয়ার করুন বন্ধুর সাথে

কোন প্রতিষ্ঠান থেকে ঋণ নিবেন ব্যাংক লোন দেয় সেটি সম্পর্কে ধারণা থাকতে হবে। কোন প্রতিষ্ঠান থেকে লোন নিবেন সেটি আপনাকে আগে থেকেই নির্বাচন করতে হবে। একটি ব্যাংক সব ধরণের লোন প্রদান করে না। আবার, সব ধরণের লোন প্রদান করলেও সহজ শর্তে লোন পাওয়া গ্রাহকের জন্য সহজ হয় না। যেমন- কিছু ব্যাংক বা নন ব্যাংক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট ব্যবসায়ের জন্য সহজ শর্তে ঋণ প্রদান করে। আবার কিছু ব্যাংক পার্সোনাল লোন বা স্যালারি লোনের জন্য কোন সহজ শর্তে ঋণ প্রদান করে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কোন প্রতিষ্ঠান থেকে লোন নিবেন সেটি আপনাকে আগে থেকেই নির্বাচন করতে হবে। কেননা একটি ব্যাংক সব ধরণের লোন প্রদান করে না। আবার, সব ধরণের লোন প্রদান করলেও সহজ শর্তে লোন পাওয়া গ্রাহকের জন্য সহজ হয় না। যেমন- কিছু ব্যাংক বা নন ব্যাংক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট ব্যবসায়ের জন্য সহজ শর্তে ঋণ প্রদান করে। আবার কিছু ব্যাংক পার্সোনাল লোন বা স্যালারি লোনের জন্য কোন সহজ শর্তে ঋণ প্রদান করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

লোন নেওয়া নির্ভর করছে আপনি কি লোন নিবেন তার উপর। বিভিন্ন প্রকার লোন আছে, যেমন- অটো লোন / কার লোনঃ এই লোন গাড়ি কেনার জন্য ব্যাংক যে লোন দিয়ে থাকে।  হোম লোনঃ যেকোন প্রপার্টি বা অ্যাপার্টমেন্ট কেনা বা বাড়ি তৈরির জন্য ব্যাংক যে লোন দিয়ে থাকে।  পার্সোনাল লোনঃ পরিবারের জন্য কিংবা ব্যাক্তিগত যে কোনো উদ্দেশ্যে যে লোন নেওয়া হয়।  বিজনেস লোনঃ ব্যবসা-বানিজ্যের জন্য যে লোন প্রদান করা হয়।  এডুকেশন বা স্টুডেন্ট লোনঃ ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য যে লোন দেওয়া হয়।  প্রবাসী লোনঃ বিদেশ যাওয়ার জন্য এই লোন প্রদান করা হয়ে থাকে।  কৃষি লোনঃ কৃষি সংক্রান্ত কাজের জন্য এই লোন দেওয়া হয়।  কুইক লোনঃ জরুরি প্রয়োজনে যে লোন নেওয়া হয়। যেমন; প্রাকৃতিক দুর্যোগ, নিকটাত্মীয়ের বিয়ে কিংবা পরিবারের কেউ অসুস্থ হলে ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ