user-avatar

Arifisrat

Arifisrat

Arifisrat এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 0 বার দেখা হয়েছে এই মাসে 0 বার
জিজ্ঞাসিত 7 টি প্রশ্ন দেখা হয়েছে 1.59k বার
দিয়েছেন 0 টি উত্তর দেখা হয়েছে 0 বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
একটা মেয়ে কাধে মাথা রাখা মানে কি ভালোবাসা? সন্ধ্যার সময় বাড়ি পৌছে দেবার জন্য আবদার করা কি ভালোবাসা? মাঝেমাঝে চকলেট বা বিভিন্ন গিপট দেওয়া কি ভালোবাসা? হুটহাট দেখা করতে চাওয়া কি ভালোবাসা? ভবিষ্যৎ সম্পর্কে পরিকল্পনা করা বা আমার ক্যারিয়ার নিয়ে বারবার জিজ্ঞেস করা কি ভালোবাসা?  আমার দেওয়া চিরকুট আর গোলাপগুলো এতদিন যত্নে রাখা আর আমার খরচ হবে বলে খেতে না চাওয়া কি ভালোবাসা? আমার কাছে সে নিজেকে নিরাপদ ভাবে এবং সে নাকি ভাগ্যবান আমাকে নিয়ে। একদিন সে আমার হয়ে বাইরের একটা ছেলের সাথে কেমন প্রতিবাদী হয়ে উঠলো। এইগুলো যদি ভালোবাসা হয় তবে সে আমার কেয়ারিং তেমন করেনা। আমি অন্য মেয়ের সাথে কথা বললে সে jealous হয়না। জিজ্ঞেস করলে বলে, আপনি এমনে কথা বলেন আর কি। মাঝে মাঝে ৪/৫ দিন টোটালি যোগাযোগ অফ করে দেয়। কারন ও ভালো একটা রেজাল্ট করতে চায়। কিন্তু সারাদিনে কি ৫ মিনিট সময় হয়না। আবার এক্সের কথা বারবার বলে। যদিও এক্সের সাথে আমাকে তুলনাভাবে বড় করে তুলে। তাহলে এইটা সত্যিকারের ভালোবাসা নাকি অন্যকিছু?
একটা মেয়ে ৬মাস পরে আমার প্রপোজ গ্রহন করছে। সে আমার সাথে অনেকবার দেখা করে। আমার জন্মদিনে আমার কথায় শাড়ি পড়ে। আমাকে দামি গিফট দেয়। অনেক সময় আমার ভাড়া দিয়ে দেয়। আমাকে খরচ করে গিফট দিতে মানা করে। বেশি কিছুনা শুধু আইসক্রিম তার বায়না। একদিন সে নিজ থেকেই আমাকে জড়ায় ধরছে। আরেকদিন সে আমার হয়ে বাইরের একটা লোকের সাথে কেমন জানি প্রতিবাদী হয়ে উঠলো। আবার এক সন্ধ্যায় বললো, আমাকে একটু বাসায় দিয়ে আসবেন। রাগ করলেও আবার নিজে থেকে সরি বলে। আমাদের ফিউচার নিয়েও মোটামোটি পরিকল্পনা করে। কথা হলো সে কেমন জানি আমার কম খেয়াল রাখে। তার পুরোনো প্রেমিকের দোষগুলো মাঝপথে টেনে আনে। যদিও এক্সের থেকে আমাকে তুলনাভাবে বড় করে। আবার অন্য মেয়ের সাথে আমি কথা বললে সে জ্বলেনা। জিজ্ঞেস করলে সে বলে, এমনে কথা বলেন আরকি। এই যে jealous  এবং কেয়ারিং এগুলার পরিমাণ কম থাকা সত্ত্বেও কি তার ভালোবাসা সত্যি? 
মেয়েটি আমাকে ভালোবাসে। সে বারবার আমার সাথে দেখা করতে রাজি। আমার থেকে কোন প্রকার মূল্যবান জিনিস হাসিল করেনা। উল্টো আমাকে অনেকসময় গিফট দেয়। একদিন গাড়িতে আমার কাধে মাথাও রাখে। কিন্তু সে যদি আসলেই ভালোবাসে তাহলে মাঝেমাঝে ওর সাবেক প্রেমিকার কথা টেনে আনে কেনো। যদিও সাবেক প্রেমিকার থেকে তুলনাভাবে আমাকে বড় করে দেখায় আমাকে স্পেশাল করে তোলে। আবার আমি কোন মেয়ের সাথে কথা বললে সে হিংসায় জ্বলেনা। জিজ্ঞেস করলে সে বলে এমনে কথা বলেন আর কি। আবার আহামরি আমার কোন কেয়ারিং করেনা। আমি যদি অন্য মেয়ের প্রশংসা করি সে জ্বলেনা। অবশ্য জ্বলে কিনা হয়ত বুঝতে দেয়না স্বাভাবিক ভাবে নেয়। প্রশ্ন হলো উপরের কিছু বিষয় কিন্তু প্রমাণ কেে সে ভালোবাসে। কিন্তু নিচের কিছু বিষয় আবার কনফিউশ সৃষ্টি করে।
"অপরাধবোধ দমনে নৈতিক শিক্ষার প্রভাব" এই বিষয়ে প্রানবন্ত একটি প্রবন্ধ চাই। যেখানে এমন গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন হবে যা দ্বারা যেকোন competition এ জয়ী হওয়া সম্ভব। 
সে আমার সাথে সারারাত চ্যাটিং করে। আমার সাথে দেখাও করলো। আমার গিপ্ট নেই। আবার রাগ করলে রাগ ভাঙ্গায়। কিন্তু সে কোনভাবে আমার প্রপোজ এক্সেপ্ট করেনা। সে বলে আমার প্রতি নাকি মায়া বসে গেছে। যদি বলি ভালোবাসে কিনা, সে না উত্তর দেয়। আবার মাঝে মাঝে ওকে ভুলে যেতে বলে। দুরে সরিয়ে দিতে চায়। কিন্তু ঠিকই নিজে থেকে এসে কথা বলে। সে কি আসলে ছলনা করে টাইম পাস করছে??
মেয়েটি প্রথম প্রথম আমার প্রশংসা করতো। আমাকে আগে চ্যাটে নক করতো। এবংকি সারারাত কথা বলতাম। এরপর আমি মেয়েটিকে প্রপোজ করি। এবং তাকে এত বেশি পাত্তা দিছি নিজের পার্সোনালিটি নষ্ট করে ফেলছি। যাই হোক তবু বলার পরে সে দেখা করলো, গিপ্ট নিলো। এখনও যোগাযোগ রাখে। কিন্তু প্রপোজ এক্সেপ্ট করেনা। প্রশ্ন হলো নতুন করে নিজেকে সুধরিয়ে কিভাবে পটানো যেতে পারে ??
আমি একটা মেয়েকে ভালবাসি। অনেকবার প্রপোজ করলেও সে প্রত্যাখান করে। কিন্তু কিছু কিছু আচরণে অন্য কিছু বুঝা যায়।  সে আমার প্রশংসা করে। আমাকে বিশ্বাস করে। আমার সাথে সারারাত চ্যাটিং করে। আমার দেওয়া জিনিস নেয়। এইগুলোতে ভাবলাম সেও আমাকে ভালবাসে। হঠাৎ এখন সে ৩/৪ দিন পর পর আমার সাথে যোগাযোগ করে। আমার প্রশ্ন হলো সে যদি আমাকে সত্যিই ভালোবাসে তাহলে আমাকে একটু ও কি মিস করেনা। নাকি পরীক্ষা করছে। কোনটা?