আমি একটি ইউটিউব চ্যানেল খুলতে চাই যেটাতে আমি ইনকাম করতে পারি কেউ হেল্প করে কেমনে খুলবো? আমি নাচ করি তাই নাচের চ্যানেল খুলতে চাই। ইউটিউব এর কাজ কি কি সব বলেন?
শেয়ার করুন বন্ধুর সাথে

কিভাবে ইউটিউব থেকে  আয় করবেন খুঁটিনাটি বিস্তারিত আলোচনাঃ

কিভাবে ইউটিউব থেকে  আয় করবেন খুঁটিনাটি বিস্তারিত আলোচনা,ইউটিউব কি?ইউটিউব থেকে আয়,কিভাবে ইউটিউবে চ্যানেল খুলবেন,ইউটিউব থেকে আয়ের প্রধান প্রধান উৎস,গুগল ইউটিউব এডসেন্স,এফিলিয়েট মার্কেটিং,বিভিন্ন পণ্যের রিভিউ,স্পন্সরড ভিডিও,কিভাবে ইউটিউবে সফল হবেন,কিভাবে ইউটিউবে এডসেন্স এপ্রুভ করাবেন,ইউটিউব ভিডিও তৈরি করার ১০ টি সেরা আইডিয়া,ইউটিউব থেকে কত টাকা আয় করা যায়,ইউটিউব এডসেন্সের গাইডলাইন,ইউটিউব এডসেন্স পাওয়ার শর্তাবলী, ইউটিউব কপিরাইট আইন,ইউটিউব কমুনিটি গাইডলাইন,

 আজ আপানাদের ইউটিউব থেকে টাকা আয় করার জন্য কিভাবে ভেরিফাইড চ্যানেল খুলতে হবে সেটি বিস্তারিত আলোচনা করব। প্রথমেই বলে নেই ইউটিউব এডেসেন্স পাওয়া তেমন কঠিন কিছু না।আমার এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আর সেই অনুযায়ী কাজ করলে পেয়ে যাবেন। তো চলুন দেরি না করে বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

ইউটিউব কি?

ইউটিউব হলো বিশ্বের অন্যতম সবচেয়ে বৃহৎ ভিডিও শেয়ারিং ওয়েবসাইট । যেখানে প্রতিদিন লক্ষ লক্ষ নতুন নতুন ভিডিও পাবলিশ হয় । এবং প্রতিদিন সারা পৃথিবী থেকে প্রায় ৩০ মিলিয়ন মানুষ এইসব ভিডিও দেখার জন্য ইউটিউবে ভিজিট করে থাকে। এই ভিডিও গুলো ইউটিউবের নিজস্ব পণ্য না। বিভিন্ন দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তিগতভাবে ভিডিও আপলোড করে। যার ফলে ইউটিউব থেকে গুগল এডসেন্সের মাধ্যমে ঐ সকল প্রতিষ্ঠান বা ব্যক্তিগত ইউটিউবার রা অর্থ উপার্জন করে থাকে।

ইউটিউব থেকে আয়ঃ

ইউটিউব থেকে আয় করতে হলে শুধুমাত্র আপনার থাকতে হবে একটি ইউটিউব চ্যানেল । যেকেউ সেটি সর্ম্পূণ ফ্রিতে খুলে নিতে পারে। তাই দেরি না করে আপনিও একটা ইউটিউব একাউন্ট এখনই খুলে ফেলুন।


কিভাবে ইউটিউবে চ্যানেল খুলবেনঃ

ইউটিউব চ্যানেল খোলার জন্য আপনার লাগবে একটি জিমেইল একাউন্ট । এক্ষেত্রে মনে রাখতে হবে শুধু মাত্র জিমেইল একাউন্ট দিয়েই চ্যানেল খুলতে হয়। তবে আপনার অবশ্যই ১৮ বছরের ঊর্ধ্বে বয়স হতে হবে। ১৮ বছরের নিচে বয়স হলে ইউটিউব এডসেন্স পাবেন না। আপনি ইচ্ছা করলে আপনার বাবা অথবা মায়ের ভোটার আইডি দিয়ে জিমেইল খুলতে পারেন। আপনার যদি ১৮ বছর বয়স হয় তাহলে তো কথায় নেই।  তবে সঠিক নাম বয়স তারিখ ঠিক রেখে জিমেইল একাউন্ট খুলতে হবে। এবং যেই মোবাইল নাম্বারটি আপনি সারা জীবন ব্যবহার করবেন সেটি দিয়েই জিমেইল একাউন্ট ভেরিফিকেশন করুন। এই জিমেইল অ্যাকাউন্ট দিয়ে ইউটিউবে লগইন করো। সেখানে ‘Create Channel’ পাবে। তার মাধ্যমে নিজের চ্যানেল তৈরি করো। এবার একটি ভালো প্রোফাইল পিকচার এবং কভার ফটো অ্যাড করো । এবং তোমার নিজের ক্যামেরায় তৈরি যে কোনো ফুটেজ আপলোড করো। এইতো আপনার অর্ধেক কাজ শেষ।

কিভাবে ইউটিউব থেকে  আয় করবেন খুঁটিনাটি বিস্তারিত আলোচনা জানতে এখানেই ভিজিট করুন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call


আপনি যদি নাচ জানেন তাহলে নাচের ভিডিও আপলোড করার জন্য একটি ভেরিফিকেশন ইউটচ চ্যানেল লাগবে। তার জন্য আমার চ্যানেলর ইউটচ সম্পর্কিত যে ভিডিও গুলো আছে তার লিংক দিয়ে দিয়ে সব দেখে আপনি ইউটব চ্যানেল কিভাবে খুলবেন। আরো অনেক কিছু ভিডিও গুলো দেখলে জানতে পারবেন।


ভিডিও লিংক-

How To Create A Gmail Account in Bangla 2019

https://youtu.be/IzjiqY9nfsQ


How to Create Youtube Channel Easily Create Verify Google AdSense Account in Bangla

https://youtu.be/YxjaCXKdLu8


How To Create Banner, Logo SEO in Bangla

https://youtu.be/hAG9cU50BZQ

 

How To SEO Youtube Video in Bangla

https://youtu.be/1IAHaI08qsY

 

How To Delete Remove a Youtube Channel in Bangla

https://youtu.be/wyJ6N_thpZU


How To Build Backlinks For Youtube Videos in Bangla

https://youtu.be/utfLtd2RJos

 

How To Earn Money from Earn Mines Bangla in 2019

https://youtu.be/pcokYqTiXJoimage

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ