গত ৬তারিখ রাত ৩টায় আমার দাদী অচেতন অবস্থাতে পরেছিলো। তাই তাকে সারোয়াদী হাসপাতালে নিলে ডাক্তাররা তাকে আইসিইউর লাইফ সাপোর্টে রাখতে বলেছেন। আমরা গ্রীন রোড ধানমন্ডি ক্লিনিকে নিলে তারা ধারণা করে সে ব্রেইন স্ট্রোক করেছে          এরপর লাইং সাপোর্টে রাখা হয়।  এখনও তার জ্ঞান ফিরেনি। সিটি স্ক্যান করার পর বললো যে ব্রেইনস্ট্রোক করেনি। কিন্তু আমাদের সন্দেহ হওয়াতে জিজ্ঞাসা করলে বলে যে যান নিয়ে যান কোনো আপত্তি নেই আমাদের। কিন্তু লাইফ সার্পোট ছাড়া নাকি দুই ঘন্টার বেশি থাকলে অবস্হার অবনতি হবে তাই আমরা ভয় পাচ্ছি। আমরা আইসিইউতে থাকা যন্ত্রের যেই নাম্বারটা স্ক্রিনে উঠে দেখছি মন দিয়ে কখনও ১২২/১২০/১২৫ থাকে কখনও বা ২০/২৬ এর মধ্যে থাকে। শরীরটা ধরেছিও খুব ঠান্ডা হয়তো এসির জন্যেও তা হতে পারে তাই বুঝতে পারছি না কি হয়েছে। একটু পরামর্শ পেলে ভালো হতো কি করে বুঝবো সে বেঁচে আছে কিনা বা কোন হাসপাতালে কোন ডাক্তারের কাছে নিবো। প্লিজ সাহায্য করবেন।                         
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি যখন আপনার দাদু কে দেখতে যাবেন তখন উনার বুকের উপর হাত দিয়ে দেখবেন  শ্বাসপ্রশ্বাস চলছে কিনা। তাহলে বুঝতে পারবেন না। আপনি না পারলে বড়দের বলবেন এটা করতে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটা আপনার দেখার প্রয়োজন। ডাক্তারেরা যেহেতু তাকে আইসিউতে লাইফ সাপোর্টে রেখেছেন সেহেতু অবশ্যই তারা তাঁকে নজরদারির মাঝে রাখছেন। তাঁর হার্টবিট সারাক্ষণ পর্যবেক্ষণ করা হচ্ছে। যতক্ষন তাঁর হার্টবিট যতক্ষণ চলবে ততক্ষণ বোঝা যাবে তিনি বেঁচে আছেন। তাই ডাক্তারেরা তাঁর মৃত্যু ঘটলে জানিয়ে দিবেন, এ সম্পর্কে আপনাদের চিন্তা করার প্রয়োজন নেই। যেহেতু ডাক্তার কিছু বলেন নি, তাই বুঝবেন তিনি এখনো বেঁচে আছেন। 

যদি মনের করেন তাঁর ভালো চিকিৎসা হচ্ছে না তাহলে তাঁকে বারডেম অথবা অ্যাপোলোতে ভর্তি করুন। সেখানকার আইসিউ অন্যান্য যেকোনো জায়গার থেকে ভালো মানের। তাই সেখানে আপনার দাদু ভালো থাকবেন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ