আমার ফেসবুক অ্যাকাউন্ট লক করতে চাই অতিরিক্ত সিকিউরিটির জন্য। কিন্তু কিভাবে লক করবো ? কোন লিংকে যেতে হবে ? বিঃদ্রঃ প্রোফাইলে নীল চিহ্নে লেখা থাকবে This profile is locked
Share with your friends
Call

না এর জন্য কোন লিংকে যেতে হবে না,। আপনি প্রফাইল পিকচার টা ভিও করেন আর সেখানে দেখবেন কিছু অপশন আছে সেখান থেকে গার্ড অন প্রুফাইল সেলেক্ট করুন তাহলেই হয়ে যাবে।

Talk Doctor Online in Bissoy App

কিভাবে আপনি আপনার Fb Id Locked করবেন ।মানে আপনার টাইমলাইন আপনার বন্ধু ছাড়া আর কেউ দেখতে পারবেনা ।
আসুন শুরু করি :
প্রথমে Help এ যান:
image
তারপর Profile Locked লিখে সার্চ দেন ।
image

How To Work Profile Locked এ ক্লিক করুন :
image
Ss অনুযায়ি কাজ করুন :
image
image
তারপর দেখেন আপনার প্রোফাইল এ
image
দেখতে পেয়েছেন আপনার নামের নিচে লেখা আছে This Profile Is Locked
তবে বলে রাখি এটি Java Phone এর ব্রাউজার দিয়ে হবে না ।

Talk Doctor Online in Bissoy App

 লক করতে হলে আপনাকে যেগুলো করতে হবে 1 - আপনার টাইমলাইনের পুরবর্তী মানে আগের যত পোষ্ট আছে সব পোষ্ট গুলো পাবলিক মুড থেকে #ফ্রেন্ডস মুড এ আনতে হবে । 2- স্কির্নশর্ট ফলোয়িং প্রাভেসি গুলো ফ্রেন্ডস মুড করতে হবে 3 - প্রফাইল পিকচার পাবলিক থাকলেও পবলেম নেই বাট ওনলি মি করলে বেষ্ট । এইগুলো করলে আপনি "প্রফাইল লক" সুবিধাটি পাওয়ার জন্য প্রস্তুত। তবে ফেসবুকে এটি সবার জন্য উম্মুক্ত হয় নি। বেশিরভাগ এই সু্বিধাটি এখনো পায় নি। 

Talk Doctor Online in Bissoy App
MDDurjoy

Call

নিচের লিংটিতে গিয়ে নিজেই আপনার প্রফাইলটি লক করুন 

https://m.facebook.com/private_sharing/home_view/?entry_point=help_center&refid=69&ref=dbl
Talk Doctor Online in Bissoy App

আপনার ফেসবুক প্রোফাইল লক করতে হলে আপনাকে প্রথমে ফেসবুকে লগিন করে নিতে হবে। তারপর আপনি থ্রি লাইনস এ ক্লিক করবেন। তার পরে help option এ যাবেন এবং সার্চ বক্সে গিয়ে profile Lock লিখে সার্চ করলে নিচে একটি অপশন দেখতে পাবেন সেখানে লেখা থাকবে tap here ওখানে ক্লিক করবেন। এর পরের ধাপ গুলো আপনি নিজে নিজেই করতে পারবেন।



কোন প্রকার বুঝতে সমস্যা হলে নিচে থেকে ভিডিও লিংক ক্লিক করে ভিডিওটি দেখে নিতে পারেন।


ভিডিও লিংক



Talk Doctor Online in Bissoy App

আপনি যদি চান যে অযাচিত কেউ আপনার প্রোপাইলে না ঢুকুক, ঢুকতে গেলেই দেখুক যে, This Profile is locked, তাহলে আপনাকে যা করতে হবে তা হল-


১. প্রোপাইল পিকচার গার্ড অ্যানাবল করা


২. পোস্ট অপশন ফ্রেন্ডস্ অনলি করে দেয়া


প্রোপাইল পিকচার গার্ড অন করার নিয়ম কম্পিউটার ও মোবাইলের জন্যে ভিন্ন ভিন্ন। কম্পিউটারে অন করার জন্যে আপনার প্রোপাইলে দেয়া পিকচারের উপর মাউস ক্লিক করুন। ক্লিক করার পর দেখবেন ছবির নিচে বিভিন্ন লেখা রয়েছে। সেখান থেকে ডানপাশের Option লেখাটিতে ক্লিক করুন। অপশনে ক্লিক করলেই বিভিন্ন অপশনের পাশাপাশি Turn on profile picture guard লেখা অপশনটিও পাবেন। জাস্ট লেখাটির উপর মাউস ক্লিক করলেই প্রোপাইল পিকচার গার্ড অন হয়ে যাবে। প্রথম কাজ শেষ।


এবার আসুন ২য় স্টেপ-এ। এ স্টেপে আপনার পোস্টগুলো ফ্রেন্ডস্ অনলি করে দিতে হবে। যাতে আপনার ফিউচার পোস্টগুলো আপনার বন্ধুরা ছাড়া আর কেউ দেখতে না পায়। এটা করার জন্যে প্রথমে Settings এ যান, সেখান থেকে বামে থাকা Privacy তে যান। এরপর Your Activity লেখাটির সামনে Who can see your future post লেখাটির পরে Edit লেখাটির উপর ক্লিক করুন এবং Public থেকে Friends only করে দিন। 


আশা করি, আপনার ফেসবুক প্রোফাইল লক করার উপায় পেয়ে গিয়েছেন। মাত্র দু'টি সিম্পল স্টেপেই লক করে রাখতে পারেন আপনার প্রোপাইল, সোশ্যাল মিডিয়া ব্যবহারে থাকতে পারেন নিরাপদ।  


   

Talk Doctor Online in Bissoy App
Shawn

Call
Talk Doctor Online in Bissoy App
Call

আপনি যেখান থেকে লগ আউট করেন সেখানে দেখুন Help নামে একটা অপশন আছে। ওখানে ক্লিক করার পর একটা Search Bar আসবে। সেখানে লিখুন Profile Lock তারপরে পরবর্তী পেইজে দেখুন। ঐখানেই আছে। আর যদি সেখান থেকে লগ করতে না পারেন তাহলে আপনার প্রোফাইল লগ করা যাবেনা। মনে রাখবেন ফেইসবুক এখনো সবার জন্য প্রোফাইল লগ উন্মুক্ত করেনি। তাছাড়া এটিও দেখতে পারেন : আপনার সেই বন্ধুর প্রোফাইলে যান যার একাউন্ট লগ করা আছে। দেখুন সেখানে একটা নীল লেখা আছে Try It. এখান থেকেও লগ করতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

ফেসবুকে প্রোফাইল লক করার জন্য আপনাকে যাদের একাউন্ট লক করা আছে তাদের আইডিতে যেতে হবে। তারপর লেখা আসবে This Profile Is Locked। এখানে ক্লিক করলে ট্রাই ইট নাউ তে ক্লিক করে আপনার একাউন্ট ফেসবুক এর প্রোফাইল লক এক্টিভেট করতে পারবেন। তবে এখনো অনেকের প্রোফাইলে লক অপশন আসেনা। আশা করি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন। উত্তর পছন্দ হলে আমার রিপ্লাইতে লাইক দিতে ভুলবেন না। 

Talk Doctor Online in Bissoy App