আমার একটা বন্ধুর গ্রামীণ সিম লক হয়ে গেছে।লক খুলতে গেলে Puk কোর্ড চায়।কিন্তু তার Puk কোর্ড মনে নেই এমনকি সিমের কাগজ-পত্রও হারিয়ে গেছে।এখন কিভাবে লকটা খোলা যায়।প্লীজ একটু বুঝিয়ে বলবেন।
Share with your friends
Call

সিম কার্ডের PIN বা PUK কোড ব্লক হলে কি করতে হবে PIN-পার্সোনাল আইডেন্টিফিকেশন নাম্বার (পিন হল সিম কার্ডের অননুমোদিত ব্যবহার সতর্কতার জন্য ব্যবহার করা হয়) PUK- পার্সোনাল আনব্লকিং কী PIN=Personal Identification Code একটি জিএসএম সিম কার্ড ভুল পিন কোড তিনবার লিখলে বা পিন ব্লক হয়ে গেলে পরে PUK কোড প্রয়োজন। PUK=Personal unblocking code এই কোড টি দশবার পর্যন্ত চেষ্টা করা যায়। দশবারের বেশি চেষ্টা করলে সিম কার্ডটি একেবারেই অকেজো হয়ে যায়। পিন এবং PUK কোড উভয় অপারেটর দ্বারা সরবরাহ করা হয়, কিন্তু শুধুমাত্র পিন কোড ব্যবহারকারীর দ্বারা পরিবর্তন করা যাবে। যদি ৩ বার ভুল পিন কোড প্রবেশ করে, সিম কার্ড ব্লক করা হবে। এই পরিস্থিতিতে, গ্রাহক সিম কার্ড আনব্লক করতে একটি PUK কোডের প্রয়োজন হবে। আনব্লক করার জন্য নিম্নলিখিত পদ্ধতি অনুসরণ করুন: PUK1 প্রবেশ করুন এবং OK প্রেস করুন> PIN1 এবং OK প্রেস করুন> PIN1 এবং OK প্রেস করুন। অনুগ্রহ করে মনে রাখবেন যে PIN1 আনব্লক করতে PUK1 এর দরকার হবে। কেউ ভুল করে যদি PUK কোড দশ বারের বেশি প্রবেশ করে, তার তার সিম কার্ড স্থায়ীভাবে ব্লক বা অকার্যকর হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি 158 এ ফফ্রি কল করুন।

Talk Doctor Online in Bissoy App
Call

পিন ও পাক আপনার একান্তই ব্যাক্তিগত কোড। এই পাক কোড জানার কোন উপায় কাস্টমার কেয়ারে নেই। কারন তারা তা সংরক্ষণ করে না। যেহেতু আপনি সিমের কাগজ পত্র-ও হারিয়ে ফেলেছেন। এজন্য আপনাকে সিম রিপ্লেস করতে হবে।

Talk Doctor Online in Bissoy App