ফল পুনঃনিরীক্ষা রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ৭ থেকে ১৩ মে পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইযেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে যে সকল বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ২৫০ টাকা ফি কাটা হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে। [সূত্র: বিডি নিউজ টুয়েন্টিফোর]

Talk Doctor Online in Bissoy App
Call

এটা টেলিটক সিম দিয়ে করা হয় এবং এটি পরীক্ষার রেজাল্টের ৪-৫ দিন পর্যন্ত চেষ্টা করা যায়।।কালকে চেষ্টা করবেন।।

Talk Doctor Online in Bissoy App


এস এস সি পরীক্ষা 2018 এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি:

আবেদন করার সময় 07/05/2018 থেকে 13/05/2018

 

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC<space> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রোল নম্বর<space>বিষয় কোড লিখে সেন্ড করুন 16222 নম্বরে।

উদাহরণঃ ঢাকা বোর্ডের কোন পরীক্ষার্থীর রোল নম্বর 123456 হলে message অপশনে RSC Dha 123456 101 (বাংলা প্রথম পত্র) লিখে সেন্ড করুন 16222 নম্বরে। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন প্রদান করা হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC<space>Yes<space>PIN<space>Contact Number (যেকোন মোবাইল অপারেটর) লিখে সেন্ড করুন 16222 নম্বরে।

উল্লেখ্য পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএস এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোড গুলো আলাদা করে লিখতে হবে। যেমন বাংলা ও ইংরেজি দুটি বিষয়ের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC<space>Dha<space>Roll number<space>101,102,107,108 লিখতে হবে। এক্ষেত্রে প্রতি পত্রের জন্য 125 টাকা হারে ফি প্রযোজ্য হবে।

Talk Doctor Online in Bissoy App