গতমাসে বিটিভি তে *মহাবিশ্বের পথে পথে* অনুষ্ঠানের এক পর্বে আলোচনা করা হলো যে , বিজ্ঞানীদের থিওরি বলছে *ভবিষ্যত সময়ে যাওয়া সম্ভব* কেননা তার প্রমাণ করছে যে *সময়ের মধ্যও ফাকা সময় আছে* আমি ব্যাপারগুলো বুঝলাম না । কেউ জানলে জানাবেন ! তারা কাল দীর্ঘায়ন ব্যাপারেও আলোচনা করলো !
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সময়ের লাগাম শুধু মাত্র আল্লাহর সাথে। আপনি চিন্তা করে দেখুন সময় হল একটা বহমান ব্যাপার। কিন্তু তারপরও আপনি এর আগে পিছনে যেতে পারবেন না। কারণ এর গাড়ি বা বিমানের মত নিজস্ব গতি নেই। কিন্তু এর গতিতেই আমরা চলি। 

আপনি কিভাবে ভবিষ্যতে যাবেন? কারণ সময় তো থেমে থাকে না। আপনি যখন ভবিষ্যতে যেতে চাচ্ছেন সময় তো তখনো চলমান। আর ধরে নিলাম আপনি গেলেন কোনভাবে। কিন্তু আপনার সাথে সাথে গোটা বিশ্বেকেও তো সেখানে যেতে হবে। তা না হলে ভবিষ্যতে গিয়ে আপনি কাকে কি করতে দেখবেন? ধরলাম আপনি ভবিষ্যতে চলেই গেলেন। সেখানে গিয়ে যা দেখবেন সেটাকে কি বলবেন? বর্তমান না ভবিষ্যত? আর যদি ফিরে আসতে চান তাহলে কোথায় ফিরবেন? অতীতে? আর অতীতে যখন আপনি আমাদের কাছে ফিরে আসবেন তখন কি সময় আমাদের নিয়ে অপেক্ষা করবে আপনার জন্য? উত্তর হল না! আর তেমন কিছু যদি হয় তাহলে কি হবে জানেন?

সময়ের মধ্যে আপনি হারিয়ে যাবেন! 

আর সময়ের মধ্যে ফাঁকা সময় এটা আসলে যারা আলোচনা করেছে তারাও কোন সদুত্তর দিতে পারবে না। কারণ সময় কোন বস্তু না। এটা হল এমন একটা সৃষ্টি যা কিনা আল্লাহ পাক নিয়ন্ত্রণ করেন। এটা কিভাবে চলে সেটা বোঝার ক্ষমতা আমাদের দেওয়া হয়নি বলেই আমার বিশ্বাস। ধন্যবাদ। 

(প্রশ্নটা আমাকে ব্যাপক ভাবিয়েছে! Thanks again)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ