আমার বয়স এখন আঠার। কিন্তু আমি অত্যন্ত গোনাগার। বর্তমানে আমি নামায পড়ি রোযা রাখি এবং আল্লাহর কাছে তওবা করে সকল গোনাহ থেকে ফিরে এসেছি। তবে আমি এখন খুবই চিন্তাই আছি। আমি কয়েকজন শিশুদের সঙ্গে খারাপ আচরণ করেছি, তাদের অধিকার নষ্ট করেছি, তাদের সাথে গোপনে অশ্লীল  ব্যভিচার করেছি, কিন্তু তারা নিজেও বুজে নি এবং কেউ এটা জানেও না। একবার আমি নিজের ভুল বুজতে পেরে তওবা করেছিলাম, কিন্তু অশ্লীল কাজের এই দুর্বলতার কারণে আবার একই কাজ করে ফেলেছি। কিন্তু এখন নিজের ভুল আরো বুজতে পেরে সম্পূর্ণ অশ্লীলতা ছেড়ে পুনরায় মজবুত তওবা করে সম্পূর্ণ আল্লাহর পথে ফিরে আসলাম। আমার প্রশ্ন হচ্ছে শিশুদের সঙ্গে যে আচরণ করেছি তা কিভাবে ক্ষমা পাব এবং দ্বিতীয় তওবা কি কবুল হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আসলে গোনাহকারী যখন তার গুনাহ বুঝতে পেরে অনুতপ্ত ও লজ্জিত হয় এবং ভবিষ্যতে এ ধরণের গুনাহ করবে না বলে আল্লাহর কাছে তওবা করে সেক্ষেত্রে আল্লাহ তার গুনাহ ক্ষমা করেন।  কিন্তু আপনার ব্যাপারটা 2টি কারণে জটিল হয়ে গেছে। প্রথমত, আপনি একবার তওবা করে সেটা ভঙ্গ করেছেন। আর দ্বিতীয়ত, যাদের সাথে অন্যায় করেছেন তারা আপনাকে ক্ষমা না করলে আপনি মাফ পাবেন না। একটা হল আল্লাহর হক আরেকটা বান্দার হক। যেহেতু আপনি বান্দার ক্ষতি করেছেন ক্ষমা তার কাছ থেকেই নিতে হবে। কিন্তু যাদের সাথে অন্যায় করেছেন তারা জানেও না তাদের সাথে কি হয়েছে। এক্ষেত্রে ব্যাপারটা কিছুটা জটিল হয়ে গেছে।  আসলে এ ধরণের ভুল যে করে সে বার বার এ পথে পা বাড়ানোর সম্ভাবনা থেকে যায়। কাজেই আমার পরামর্শ হল আমি যেকোন মূল্যে ভবিষ্যতে এই কাজ থেকে বিরত থাকবেন। আর যাদের সাথে অন্যায় করেছেন তারা যেহেতু এখনো অবুঝ, আপনার এই পাপের প্রায়শ্চিত্ত হিসেবে ভবিষ্যতে যদি এরা কোন বিপদ আপদে পড়ে আপনি তাদের সাহায্য করতে পারেন। সাহায্য করতে গিয়ে আবার অশ্লীল কিছু যাতে করে না বসেন সেদিকে কঠোর লক্ষ্য রাখবেন।  ইসলামে ব্যাভীচার করা মারাত্বক অন্যায়। তারপরও আল্লাহ ক্ষমাশীল। কারণ ক্ষমা যদি না ই থাকত তাহলে মানুষ অন্যায় করতেই থাকত। আশা করি বুঝতে পেরেছেন। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

তওবার কবুলের জন্য হিযরত শর্ত, এক ব্যাক্তি 99 খুন করে, এক আবেদর কাছে গেলে আবেদ মাফ হবেনা বললে সে আবেদকে খুন করে 100 করে,তারপর এক আলেম এর কাছে গেলে আলেম তাকে বলে যে হিযরত করতে হবে, সেই হিযরত কারনে তার গুনাহ মাফ হয়ে ছিল,(বুখারি)  আপনি অবশ্যই অবশ্যই আল্লাহর রাস্তায় হিযরত করুন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ