আউটসোর্সিং এ কাজ করার আগ্রহ আমার অনেক আগে থেকেই কিন্তু কোন রকম গাইড লাইন না পাওয়ায় করতে পারিনি, আশাকরি আমাকে এই বিষয়ে তথ্য দিয়ে সহযোগীতা করবেন...
শেয়ার করুন বন্ধুর সাথে
Sawan

Call

আউটসোর্সিংয়ের অনেক রকম প্রোগ্রাম আছে। এখন আপনি ঠিক করুন কোন প্রোগ্রামের উপর আপনি অভিজ্ঞ হতে চাচ্ছেন। তারপর কোন একটা ভালো আইটি প্রশিক্ষন কেন্দ্রে ভর্তি  হয়ে সেই প্রোগ্রাম টা শিখুন। যারা আপনাকে কাজ শিখাবে তারাই আপনাকে গাইড লাইন দিবে কিভাবে সফলকাম হওয়া যায়। তবে একটা কথা আউটসোর্সিংটাকে কখনো ক্যারিয়ার হিসাবে নির্ধারণ করা ঠিক না।  অন্য কাজের পাশাপাশি এটা করার চিন্তা করতে হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আউটসোর্সিং বর্তমানে একটা পেশা।সুতরাং, তা যদি পেশা হিসেবে নিতে পারেন তাহলে আপনি সফল হতে পারবেন।অনেকে আউটসোর্সিং কে অন্য কাজের পাশাপাশি করতে চান।তাই তারা যথেষ্ট সময় দিতে পারেন না।ফলে সফল ও হতে পারেন না।আপনি আউটসোর্সিং এর জন্য আগে নিজেকে প্রস্তুত করবেন।যে কাজ আপনি ভালো পারবেন মনে হয় তা নিয়া শুরু করতে পারেন।আগে নিজেকে দহ্ম করে তুলুন।মনে রাখবেন  অদহ্ম ব্যক্তিরা আউটসোর্সিং কখনো এ কাজ পায় না।  অনেক মানুষের সাথে প্রতিযোগিতা করে আপনাকে কাজ পেতে হবে।এই জন্য দহ্ম হওয়াটা আবশ্যিক। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ