পরিবারের জোরপূর্বক বিনা নোটিশে, অপরিচিত একজন যিনি বয়সে আমার অনেক বড়,তার সাথে বিয়ে হয়। বিয়েতে আমি কবুল বলিনি তবে জোরপূর্বক আমাকে সাইন করানো হয়। আমি আমার বিএফ এর সাথে বিয়ে করে চলে যেতে ইচ্ছুক।সে ও আমাকে নিতে রাজি তবে তার বয়স ২০। এমতাবস্থায়  কিভাবে আমি বর্তমান বিয়ে থেকে মুক্তি পাব এবং আমার পছন্দের লোককে বিয়ে করতে পারবো?


শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

মহানবী (স.) জোরপূর্বক বিয়ে বাতিল ঘোষণা করেছিলেন, তাই ইসলামিক দৃষ্টিতে আপনার বিয়ে শুদ্ধ হয়নি।

তবে পালিয়ে বা নিজ দায়িত্বে বিয়ে করাও ইসলামিক আইনবিরুদ্ধ, কারণ বিয়ের ক্ষেত্রে মেয়েপক্ষ হতে অবশ্যই কোনো অভিভাবক উপস্থিত থাকতে হবে।

রাষ্ট্রীয় আইন অনুযায়ী আপনি থানায় সাধারণ ডায়েরী করতে পারেন কিংবা চেয়ারম্যান কোর্টে মামলা দায়ের করতে পারেন, তবে তাতে পরিস্থিতি আরও প্রতিকূল হতে পারে। 

আপনার পছন্দের ছেলের যেহেতু ২১ বছর পূর্ণ হয়নি তাই কোর্ট ম্যারিজও সম্ভব নয়, তাছাড়া পূর্বের বিয়ে কাগজেকলমে হয়ে গেছে বিধায় ঐ বিয়ে ভাঙ্গার আগে নতুন বিয়ে গ্রহণযোগ্য হবেনা। 

আমার পরামর্শ হলো, যার সাথে আপনার জোরপূর্বক বিয়ে দেয়া হয়েছে, তাকে ব্যক্তিগতভাবে আপনার মনের অবস্থা বুঝিয়ে বলুন, আপনাকে নিয়ে সে কখনো সুখি হবেনা এজাতীয় পয়েন্ট তুলে ধরুন। তাকে বুঝাতে পারলেই পরিস্থিতি আপনার অনুকূলে আসবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ