শেয়ার করুন বন্ধুর সাথে
Call
স্প্রে বোতল মেশিন একটি অত্যন্ত দরকারী টাইপ এবং মৌলিক সবচেয়ে নীতির একটি চমৎকার বিক্ষোভের হয় . একটি স্প্রে বোতল মাথায় মাত্র কয়েক অংশে গঠিত . এটি একটি ছোট পাম্প সক্রিয় যা একটি ট্রিগার লিভার , আছে. এই পাম্প জলাধার নিচ থেকে পরিষ্কার তরল স্বপক্ষে যে একটি প্লাস্টিকের নল সংযুক্ত করা হয়. পাম্প একটি সংকীর্ণ পিপা নিচে এবং বন্দুক এর মুখবন্ধ এ একটি ছোট গর্ত খুঁজে বাহিনী এই তরল . গর্ত বা অগ্রভাগ , এটি একটি গাঢ় প্রবাহ ফর্ম যাতে বহমান তরল ফোকাস কাজ করে.
এই নকশা শুধুমাত্র জটিল উপাদান তরল পাম্প , এবং এটা তারা আসা হিসাবে প্রায় হিসাবে সহজ. প্রধান চলমান উপাদান একটি সিলিন্ডারের ভিতরে আয়োজিত একটি পিস্টন, হয় . সিলিন্ডারের ভিতর, একটি ছোট বসন্ত আছে. পাম্প অপারেট করতে, আপনাকে সিলিন্ডার মধ্যে পিস্টন ঠেলাঠেলি ফিরে, ঘোড়া টেপা . চলন্ত পিস্টন বসন্ত সংকোচন , তাই আপনার ট্রিগার মুক্তি যখন , পিস্টন সিলিন্ডার বাইরে ফিরে push করা হয় . পিস্টন এর এই দুটি স্ট্রোক , সিলিন্ডার মধ্যে এবং আবার আউট , সম্পূর্ণ পাম্প চক্র গঠন করে .
Downstroke , মধ্যে ঠেলে পিস্টন , পাম্প আউট তরল অত্যাচার সিলিন্ডারের আয়তন shrinks . Upstroke ফিরে আউট পিস্টন ঠেলে বসন্ত , পাম্প মধ্যে তরল চুষা , সিলিন্ডার এলাকার বিস্তৃতি. একটি স্প্রে বোতল , আপনি নীচের জলাধার থেকে পরিষ্কার তরল স্তন্যপান এবং উপরোক্ত পিপা মাধ্যমে এটি খুঁজে বলপূর্বক প্রয়োজন . পিপা মাধ্যমে চলন্ত তরল সব পেতে করতে, পাম্প শুধুমাত্র তরল আপ বাধ্য করতে হবে - এটি ফিরিয়ে জলাধার মধ্যে তরল বাধ্য করতে পারে না. অন্য কথায়, তরল শুধুমাত্র একটি দিক পাম্প মাধ্যমে স্থানান্তর করা প্রয়োজন.
এই সম্ভব করে তোলে যে ডিভাইসের একটি একমুখী ভালভ বলা হয়. পাম্প ও জলাধার মধ্যে এক এবং পাম্প এবং অগ্রভাগ মধ্যে এক : একটি স্প্রে বোতল পাম্পিং সিস্টেম দুটি একমুখী ভালভ আছে. সাধারণত, পাম্প এবং জলাধার মধ্যে ভালভ একটি ছোট সীল ভিতরে সুন্দরভাবে অবস্থিত থাকলে সংশ্লিষ্ট যে একটি ক্ষুদ্র রাবার বল নিয়ে গঠিত. বল দিয়ে পড়ে না যাতে সীল পক্ষের কৌণিক হয় . আপনি পাম্পিং হয় না যখন জল passageway বন্ধ বন্ধ হয় যাতে ডিজাইন উপর ভিত্তি করে, মাধ্যাকর্ষণ বা ছোট বসন্ত হয় সীল বিরুদ্ধে এই বল ঝুলিতে. (আপনি ট্রিগার মুক্তি যখন ) পিস্টন বাইরে চলে গেলে, সিলিন্ডার এর বিস্তৃত এলাকা সীল বাইরে বল আপ pulling , নিচের তরল উপর sucks . বল উঁচুতে তোলা হয়, তরল জলাধার থেকে প্রবাহিত বিনামূল্যে. আপনি ট্রিগার আলিঙ্গন কিন্তু যখন চলন্ত তরল বাহ্যিক বল জলাধার করতে passageway বন্ধ অবরুদ্ধ , সীল মধ্যে বল push কর্মের. এর ফলে, pressurized তরল শুধুমাত্র পিপা মধ্যে push করা হয় .
 
উপরে অঙ্কিত স্প্রে প্রক্রিয়া ইন, পাম্প এবং অগ্রভাগ মধ্যে একমুখী ভালভ পিপা শেষে উপর ফিট করে যা কাপ কেমন হয়. Upstroke তারিখে, পাম্প থেকে অভ্যন্তরস্থ চাপ পিপা বিরুদ্ধে কাপ pulls , তাই বায়ু অগ্রভাগ মাধ্যমে মধ্যে প্রবাহিত করতে পারবেন না. Downstroke উপর, খুঁজে ঠেলে তরল সামান্য পিপা বন্ধ কাপ ওপরও এবং অগ্রভাগ মাধ্যমে উপর প্রবাহিত . এই দ্বিতীয় একমুখী ভালভ ছাড়া, পাম্প সিস্টেম কোন স্তন্যপান ( বায়ু চাপ কোন ড্রপ ) হতে পারে , কারণ জলাধার থেকে তরল আপ আঁকতে পারব না . Upstroke পাম্প বায়ু চাপ কম না ; এটি শুধুমাত্র যে চাপ বজায় রাখার জন্য আরো বাতাসে আঁকতে হবে .
এই ভালভ একটি শাট অফ সিস্টেম হিসেবে কাজ করে. আপনি অগ্রভাগ টুকরা স্ক্রু , এটা পিপা বিরুদ্ধে শক্তভাবে ভালভ কাপ push কর্মের , তাই যদি আপনি কোনো তরল আউট বাধ্য করতে পারে না. আপনি অগ্রভাগ টুকরা আলগা করা হলে, আগে পিছে সরাতে ভালভ কাপের জন্য পর্যাপ্ত ফাঁকা স্থান আছে.
আপনি প্রথমবার জন্য একটি স্প্রে বোতল ব্যবহার , আপনি ট্রিগার কোনো পরিষ্কার তরল স্প্রে বার দুয়েক আলিঙ্গন করা আছে. এই বিলম্ব ঘটাচ্ছে দুটি জিনিস আছে:
আপনি পাম্পিং শুরু করার আগে, বন্দুক একটি downstroke , না একটি upstroke ( পিস্টন সিলিন্ডার বাইরে বসা হয় ) জন্য সেট করা হয়. আপনি প্রথম ট্রিগার পিছিয়ে আসা , এবং পিস্টন মধ্যে push কর্মের সময়, পাম্প আউট কোন তরল আছে; শুধুমাত্র বায়ু সিলিন্ডার চেম্বারের আছে. পিস্টন জলাধার থেকে কোনো তরল স্তন্যপান আউট স্লাইড আছে.
এই প্রথম upstroke তারিখে, পাম্প জলাধার থেকে পরিস্কার তরল চুষা শুরু হয়. কিন্তু এটা এমন একটা জলাধার নেতৃস্থানীয় প্লাস্টিক টিউব কোনো বিমান বসার sucks . আপনি পরিস্কার তরল সেচন শুরু করতে পারেন আগে, আপনি পাম্প প্রক্রিয়া মাধ্যমে এই বিমান চালনা করা আছে . এই downstrokes এবং upstrokes দুয়েক লাগতে পারে.
একটি পূরক পিস্টন পাম্প নামক এই সহজ পাম্প নকশা, , কাজগুলো বিভিন্ন জন্য ব্যবহার করা হয় . জল, বায়ু এবং অনেক অন্যান্য তরল pressurizing ছাড়াও, এই নকশা এছাড়াও ভূগর্ভস্থ থেকে পানি এবং তেল নিষ্কাশন করতে পারেন . আমরা এমনকি আমাদের দেহ মধ্যে নির্মিত পাম্প পূরক করেছেন : তোমার হৃদয় ফিরে আপনার শরীরের মধ্যে , অন্য একমুখী ভালভ মাধ্যমে উচ্চ চাপ রক্ত বলপূর্বক এক একমুখী ভালভ এবং চুক্তি মাধ্যমে এ কম চাপ রক্ত আঁকা বিস্তৃতি. একজন সাধারণ স্প্রে বোতল কাজ করে তোলে যে একই মূল প্রক্রিয়া এছাড়াও জীবিত আপনি রাখতে কাজ করে !
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যে স্প্রের কথা বলছেন, সেই স্প্রের দিকে খেয়াল করে দেখুন, স্প্রে করার সময় স্প্রে বোতলের কোন এক জায়গায় আঙ্গুল দিয়ে চাপ দিতে হয়। যেখানে চাপ দিতে হয়, তার নীচে একটি পিষ্টন আছে, আপনি চাপ দিলেই পিষ্টনে চাপ পড়ে, এর ফলে বোতলের ভিতর বাতাস ঢুকে, আর তখনি বোতলের ভিতর চাপ সৃষ্টি হয়, এর ফলে, বোতলের ভিতরে স্প্রের ঢুকানো নল দ্বারা পানি স্প্রের মুখ দিয়ে স্প্রে হয়ে বেরিয়ে আসে। এভাবেই স্প্রে কাজ করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ