শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে ডোমেইন পার্কিং করতে পারেন। তবে সবচেয়ে জনপ্রিয় ডোমেইন পার্কিং ওয়েবসাইট হলো ,www.sedo.co.uk। এটিই ডোমেইন পার্কিংয়ের সবচেয়ে ভালো জায়গা। এ ছাড়া গুগল এডসেন্স-এ ডোমেইন পার্কিং করা যায়। এখানে আমি শুধু ,www.unipaybank.com -এ কীভাবে ডোমেইন পার্কিং করা যায় সে সম্বন্ধে আলোচনা করছি।

www.moneyexchangetoday.com -তে ডোমেইন পার্ক করার নিয়ম
আপনি যদি একটি ডোমেইনের মালিক হোন তবে খুব সহজেই এখানে পার্ক করতে পারেন। প্রথমে আপনার সঠিক ইনফরমেশন দিয় সাইনআপ করুন। শুধু সাইনআপ করলেই এ্যাকাউন্ট পুরোপুরি এ্যাকটিভ হয় না। এ্যাকাউন্ট তৈরি হবার পর লগ ইন করে আপনার হোম পেজ আসলে মাই স্যাডো নামক লিংকে ক্লিক করুন। সেখানে এ্যাকাউন্ট পুরোপরি এ্যাকটিভেট করার জন্য একটি পেজ আসবে। এখানে সার্টিফাই নামক লিংকে ক্লিক করলেই একটি মেইল আসবে। মেইলের সঙ্গে এটি পিডিএফ ফর্ম পাবেন, সেটি ডাউনলোড করে এর নির্দেশনাবলী অনুযায়ী পূরণ করে এবং উক্ত পেজটি স্ক্যান করার পর মেইল করে পাঠিয়ে দিন। সবকিছু ঠিক থাকলে কিছুদিন পর একটি নিশ্চিতকরণ মেইল পাবেন। এর পর থেকে আপনার এ্যাকাউন্ট পুরোপুরি এ্যাকটিভ।
এবার লগ ইন করার পর আপনার ডোমেইনটি যুক্ত করুন। আপনি ইচ্ছা করলে এটি বিক্রি করার জন্য এর দাম উল্লেখ করে দিতে পারেন। ৪৮ ঘণ্টার মধ্যে আপনার ডোমেইনটি পার্ক ডোমেইন হিসেবে এ্যাকটিভ হয়ে যাবে। যেমন : ,http://moneyexchangetoday.com  ,ডোমেইনটি sedo-তে পার্কিং করা হয়েছে এবং এটি বিক্রি করার জন্য দাম নির্ধারণ করা হয়েছে। যদিও এই ডোমেইনটি ফ্রি 10 USD  ,কিন্তু নামটি গুরত্বপূর্ণ হওয়ার কারণে buyer ডোমেইনটি কিনতে পারে। আপনি ইচ্ছে করলে ফ্রি ডোমেইন দ্বারা পার্কিং করতে পারেন। তবে অবশ্যই সেই ডোমেইনের DNS , থাকতে হবে। তবে কমার্শিয়াল ডোমেইন ব্যবহার করা ভালো।

আরো কয়েকটি ডোমেইন পার্কিং ওয়েবসাইট
www.godaddy.com
www.aftermarket.com
www.google.com/adsense
www.activeaudiance.com
গুগলের এ্যাডসেন্স ফর ডোমেইন প্রোগ্রাম
গুগল এ্যাডসেন্স হতে আয় করা যায় এটা আমরা সবাই কম-বেশি জানি। আমাদের দেশে যারা ইন্টারনেটের মাধ্যমে আয় করছে তাদের মধ্যে বেশিরভাগই গুগল এ্যাডসেন্সের ওপর নির্ভরশীল। গুগল এ্যাডসেন্সে আরেকটি প্রোগ্রাম রয়েছে সেটা হলো এ্যাডসেন্স ফর ডোমেইন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ