শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে ডিপ্রেশন হলো এক প্রকার মানুসিক রোগ বলা যেতে পারে যা একজন মানুষকে দিনে দিনে নানান সমস্যার   সম্মুখীন করেন । 

কাজেই এই সমস্যা যেহেতু মানুসিক ভাবে  হয়ে থাকে যা কে বলা যেতে পারে অযথা চিন্তা , মনে অস্থিরতা, কোন কিছু নিয়ে ভয়ে থাকা বা মনে  বিষন্নতা সৃষ্টি বিরাজ করে।  অযথা কোণ কিছু নিয়ে চিন্তা মগন থাকা ইত্যাদি ভিন্য ভিন্য চিন্তা ধারা মনের মধ্যে সৃষ্টি করে যার কারনে একজন মানুষ ঠিক মত খেতে না পেরে  দিন দিন অসুস্থ্য হয়ে পরে ও সহজেই নানান রোগে আক্রান্ত হয়ে পরেন কাজেই এই সমস্যা থেকে আপনাকে পরিত্রান পেতে চিকিৎসকের পরমর্শে মেডিসিন নিতে হবে।

আর হ্যা আপনি সবার সাথে মিশে থাকবেন । একা রাতে ঘুমাবেন না। বা একা ঘরে বা অন্য কোথায় থাকবেন , সব সময় কাউকে না কাউকে সাথে রাখুন । নিজের ধর্মীয় অনুশাসন মেনে চলুন ।আপনি মুসলিম হলে ৫ ওয়ক্ত নামায আদায় করুন । হাদিস  ও ইসলামিক বই পড়ুন ।  সব সর্বদাই নিজেকে কাজে কর্মে ব্যস্ত রাখুন । হাসি খুসি থাকার চেষ্টা করুন।যখনি অযথা চিন্তা বা দুশ্চিন্তা মাথায় আসবে তখনি হাটাহাটি করবেন বা ফ্রেন্ডের সাথে বা পরিবারের সদস্যের সাথে গল্প করবেন। আর হ্যা অবশ্যই চিকিৎসকের কাছে যাবেন ও মেডিসিন নিবেন। আসা করিবুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
hasnat1

Call

ডিপ্রেশন থেকে নিজেকে দূরে রাখার একটি গুরুত্বপূর্ণ উপায় হল নিজেকে কাজে ব্যস্ত রাখা। এজন্য হালকা ধরনের, সহজ, ছোট-খাট, এক বা দুই দিনের লক্ষ্য আমাদের সাহায্য করতে পারে। সেই সাথে একটি যুক্তিসঙ্গত পরিমাণ দায়িত্ব গ্রহণ। কারণ, কাজে ব্যস্ত থাকলে আমরা নিজেদের অপ্রয়োজনীয় সমস্যার দিকে মনোযোগ কম দিতে পারব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ডিপ্রেসন থেকে বাঁচার জন্য যা করা যেতে পারে—
*লক্ষ রাখা দরকার সব সময় যেন নৈতিকতার মাধ্যমে আনন্দে থাকা যায়।
*সুখ-দুঃখ টাকার এপিঠ আর ওপিঠ। দুটোকে মেনে নিতে হয়।
*যেখানে খুশি হারিয়ে যায় সেখান থেকে খুশির পথ খুঁজে নিতে হয়।
*চিন্তার পরিবর্তন দরকার। বিষাক্ত চিন্তা, ব্যর্থ চিন্তা, নেতিবাচক চিন্তা, অহেতুক চিন্তা, ভয়ের চিন্তা ইত্যাদি থেকে মুক্ত থাকার ব্যবস্থা নিতে হবে। তার জন্য ম্যানেজমেন্টের কথা হলো, কথা বলো, শান্ত থাক, ইতিবাচক হও, অন্যকে নয় নিজেকে বদলাও।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ