Share with your friends
Dr. Shoyeb

Call
  • পূর্নবয়স্কদের ক্ষেত্রে রােগীর বর্তমান ব্যবহৃত মেটফরমিনের মাত্রা বিবেচনা করে ভিগ্লিমেট ৫০/৫০০ অথবা ৫০/৮৫০ দিনে দুইবার সকাল এবং রাতে ব্যবহার করতে হবে।
  • যেখানে মাত্রা হচ্ছে দৈনিক ভিল্ডাগ্লিপটিন ১০০ মি. গ্রা, এবং মেটফরমিন ২,০০০ মি.গ্রা.। 
  • যে সব রােগী ইতিমধ্যে মেটফরমিন এবং ভিল্ডাগ্নিপটিন দ্বারা পৃথকভাবে চিকিৎসারত তাদেরকে ভিগ্লিমেট দ্বারা চিকিৎসা দেয়া যাবে এবং এক্ষেত্রে নির্দেশিত মাত্রা ব্যবহৃত ভিল্ডাগ্লিপটিন ও মেটফরমিনের মাত্রা। 
  • দৈনিক ১০০ মি. গ্রা. বেশী ভিল্ডাগ্লিপটিন নির্দেশিত নয়। 
  • ভিল্ডাগ্লিপটিন এবং মেটফরমিনের সাথে তৃতীয় কোন এন্টিডায়াবেটিক দ্বারা চিকিৎসা পরিলক্ষিত নয়। 
  • ভিল্ডাগ্লিপটিন এবং মেটফরমিন খাবারের সাথে অথবা খাওয়ার ঠিক পরে নিতে হবে যাতে করে মেটফরমিনজনিত অন্ত্রে পার্শ্ব প্রতিক্রিয়া কম হয়। 

 

PEDIATRIC USE: Combination of Vildagliptin & Metformin is not recommended in patients 18 years of age.

GERIATRIC USE: Their renal function monitored regularly. Combination of Vildagliptin & Metformin has not been studied in patients >75 years. Therefore, the use of Combination of Vildagliptin & Metformin is not recommended in thispopulation.

Patients with renal impairment:  This combination should not be used in patients with renal failure or renal dysfunction, e.g. serum creatinine levels > 1.5 mg/dL (>135 micro mol/L) in males and > 1.4 mg/dL (>110 micro mol/L) in females. 

Patients with hepatic impairment:  This combination is not recommended in patients with hepatic impairment including patients with a pre-treatment ALT or AST >3 X the upper limit of normal.

ফার্মাকোকাইনেটিক পরীক্ষায় পায়ােগ্লিটাজোন, মেটফরমিন, গ্রি বেনক্লামাইড, ডিগােক্সিন, ওয়ারফারিন, এমলােডিপিন, র্যামিপ্রিল, ভ্যালসারটান বা সিমভাসট্যাটিন দ্বারা চিকিৎসায় কোন প্রকার মিথ  ক্রিয়া দেখা যায় নি। একই সাথে ভিল্ডাগ্লিপটিন এবং থায়াজাইডস, করটিকোস্টেরয়েডস, থাইরয়েড, সিমপ্যাথােমাইমেটিকস ব্যবহারে ভিল্ডাগ্লিপটিন এর গ্লুকোজ বিরােধীতা কমে যেতে পারে। ভিল্ডাগ্লিপটিন এবং মেটফরমিনের সাথে ক্যাটায়নিক ওষুধ ব্যবহার করলে গুকেজের মাত্রা পর্যবেক্ষণে রাখা জরুরী। গ্লুকোকর্টিকয়েডস, বিটা ২ এগােনিস্টস, মুত্রবর্ধক এবং এসিই ইনহিবিটর গ্লুকোজের মাত্রা পরিবর্তন করতে পারে। এক্ষেত্রে রােগীকে তথ্য দিতে হবে এবং গ্লুকোজের মাত্রা পর্যবেক্ষনে রাখতে হবে। যদি প্রয়ােজন হয় তবে, ভিগ্নিপটিন এবং মেটফরমিনের সমন্বিত চিকিৎসার মাত্রা কমিয়ে নিয়ে আসা যেতে পারে যেতে পারে। 

রেক্লেভাস মেট ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত জেনে নিন এই লিঙ্ক থেকে রেক্লেভাস মেট

Talk Doctor Online in Bissoy App