শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যা Apps এর ডাটা ক্লিয়ার হরার সুভিধা অবশ্যই আছে।


এই ডাটা ক্লিয়ার করলে আপনার এপটি বন্ধ হয়ে যাবে। আবার নতুন করে চালু হবে কার্যক্রম। অর্থাৎ  তখন আর উক্ত Apps আপনার মোবাইলের অতিরিক্ত চার্জ খাবে না, অপ্রয়োজনীয় ডাটা খাবে না। 


ডাটা ক্লিয়ার করার ফলে Apps টি নতুনের মত (যখন মাত্র ইনস্টল করেন) এরকম হয়ে যাবে। তখন এই Apps এর কার্যক্রম বৃদ্ধি পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।

ফোনের এপ্সের ডাটা বা ক্যাস ক্লিয়ার করার কোন প্রয়োজন পরে না।তবে কখনো যদি কোন এপ্স অতিরিক্ত র‍্যাম ও রোম ডাটা নিয়ে নেয় তখন কিন্তু ফোনের ওই এপ্স কাজ কম করে বা স্লো কাজ করে। আপনি ফোনে কোন এপ্স ইন্সটল করেন তখন ইন্সটল করাতেই ফোনের রোম মেমোরিতে জায়গা নেয় আর যখন এই এপ্সটি রান করেন/চালু করেন তখন রিসেন্ট বাটনে থাকাকালীন এপ্সটি র‍্যামের আওতায় পরে। এখন যদি আপনার ফোনে র‍্যাম ও রোম অনুযায়ী অতিরিক্ত এপ্স ইন্সটল থাকে ও প্রতিদিন উক্ত এপ্স ইউস করেন তাহলে দেখা গেলো ফোনে আর উক্ত এপ্স কাজ কমে যাচ্ছে ও স্লো করতেছে কারন উক্ত এপ্সের ডাটা রোম মেমোরিতে যায়গা করে নেয়।আর এর জন্যই অপ্রয়োজনীয় এপ্স ফোনে না রাখা বা অপ্রয়োজনীয় এপ্স গুলোর অথবা ফোনের এপ্স গুলো নিউ ভার্সনে আপডেট দেওয়া বা ডাটা রিসেট ও ক্যাস করা যাতে ফোনের রোম মেমোরি খালি হয়, আর রোম মেমোরি খালি হলেই ফোনের কার্যক্ষমতা বৃদ্ধি পাবে।সুতারং একটি এপ্স যখন দির্ঘদিন ধরে ইন্সটল থাকে ও রানিং থাকে তাহলে ওই এপ্সটি আসতে আসতে রোমের মেমোরিতে উক্ত এপ্সের ডাটা লোড হয়ে থাকে ফলে ওই এপ্সের ডাটা রিসেট দিলে রোমে থাকা ডাটা গুলো ডিলিট হয় এতে রোম কিছু খালি হয় এতে ফোন ব্যবহারে আরো দ্রুত হয় ও হ্যাংক করে না।

এছাড়াও অনেক এপ্স আছে যেগুলো রানিং থাকাকালীন বা কাজ করাকালীন উক্ত এপ্সটি হঠাৎ বন্ধ হয় বা নট সাপোর্ট বা সামথিং রং ইত্যাদি নটিফিকেশন দেখিয়ে এপ্সটির অপেন থেকে অট বেড়িয়ে আসে, বা আর অপেন হয় না সেক্ষেত্রে আবার আনইন্সটল করে ইন্সটল করতে হয় অথবা ওই এপ্সের ডাটা রিসেট দিলেই দেখা গেলো আবার নতুন করে আবার সব সুবিধা পার্মিসন দিয়ে এপ্সটি চালু করতে হয় এবং কাজ করতে থাকে মুলত এর কারন রোম /র‍্যাম লোড বা এপ্স সংক্রন্ত সমস্যার কারনে। তবে কোন এপ্সের ডাটা রিসেট দিলে আবার নতুনের মত ইন্সটল এর ন্যয় হবে এতে আগের ডাটা বা সেটিংস ঠিক থাকবে না।

আশা করি বুঝতে পারছেন। 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ