শেয়ার করুন বন্ধুর সাথে
Call

দ্রুত লম্বা হওয়ার উপায়ঃ

সন্তানের উচ্চতা কম ? বয়স বাড়লেও যথাযথ শারীরিক বৃদ্ধি হচ্ছে না? এ নিয়ে যদি চিন্তিত থাকুন তাহলে সন্তানকে প্রতিদিন খাওয়ান এসব খাবার।

উচ্চতা বৃদ্ধিতে সহায়কসবজিগুলোর মধ্যে ঢেঁড়স অন্যতম। ঢেঁড়সে আছে ভিটামিন, মিনারেল, কার্বোহাইড্রেট, পানি ও ফাইবার যা গ্রোথ হরমোনের কার্যক্ষমতা বাড়িয়ে উচ্চতা বাড়াতে সহায়তা করে।

শালগম অনেকেরই পছন্দের সবজি। এই শালগমই আপনাকে উচ্চতা বৃদ্ধি করতে সাহায্য করবে। শালগমে আছে ভিটামিন, মিনারেল, ফাইবার, প্রোটিন, এবং ফ্যাট। এই উপাদানগুলো উচ্চতা বৃদ্ধিতে সহায়ক।

মটরশুঁটি ছোট বড় সবাই বেশ পছন্দ করেন। এতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, ফাইবার, লুটেইন ও প্রোটিন আছে যা শরীরের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে এবং উচ্চতা বাড়াতে সহায়ক। তবে শুকনো মটরশুঁটিতে এই সকল উপাদান উপস্থিতি থাকে না।

বাঁধাকপিতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, আয়রন, প্রোটিন ও ফাইবার আছে। যা উচ্চতা বৃদ্ধি করার পাশাপাশি ক্যান্সার প্রতিরোধ করে থাকে।

পালং শাকে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন, ফাইবার ও মিনারেল। আর এই উপাদানগুলি উচ্চতা বৃদ্ধি করে থাকে। নিয়মিত পালং শাক খেলে অল্প কিছু দিনের মধ্যে উচ্চতা বৃদ্ধি পাবে।

সয়াবিনের প্রচুর পরিমাণে প্রোটিন আছে যার টিস্যু ও হাড় গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রতিদিন ৫০ গ্রাম সয়াবিন খান আর দেখুন আপনার উচ্চতা কয়েক ইঞ্চি বেড়ে গিয়েছে মাত্র কয়েক সপ্তাহেই।

উচ্চতা বৃদ্ধিতে ব্রোকলির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সামান্য তেতো স্বাদের কারণে অনেকে ব্রোকলি পছন্দ করেন না। কিন্তু এতে রয়েছে ভিটামিন সি, ফাইবার, আয়রন, অ্যান্টিঅক্সিডেন্ট যা উচ্চতা বাড়াতে সাহায্য করে।

সূত্রঃঃ ডেইলি জাগরণ  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call
  • লম্বা হওয়ার জন্য আসলে বংশের জিনগত কারণ থেকে থাকে। কে কতটুকু লম্বা হবে আল্লাহ পাক নির্ধারণ করে দিয়েছেন এবং তার গুষ্টির জিনগত বৈশিষ্ট্যের কারণে লম্বা হয়ে থাকে।বাজারে বিভিন্ন ধরনের ঔষধ পাওয়া যায় এ ওষুধ সেবনের ফলে আপনার শরীরে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে তাই অযথা টাকা খরচ করে বাজার থেকে ওষুধ কেনা থেকে বিরত থাকুন। আপনি যতটুকু লম্বা আছেন ঠিক ততটুকুতেই সন্তুষ্ট থাকেন কারণ লম্বা হওয়ার জন্য আপনার নিজের কোনো হাত নেই, আল্লাহ আপনাকে যতোটুকুই তৈরি করেছেন আমি মনে করি আপনার ততটুকুতেই সন্তুষ্ট থাকা উচিত।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ