Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আসলে দির্ঘদিন ধরে জন্মনিয়ন্ত্রন করেলে পরবর্তীতে বেবি নিতে অনেক ঝামেলা হয়।।কেনো না দির্ঘদিন জন্মনিয়ন্ত্রন পদ্ধতিতে অনেকেরি মিন্স ঠিক মত হয় না , ওজন বেড়ে যায় ফলে মেদ বাড়ে, আবার অনেকেরি ফিলুপিউন টিউবে চর্বি বাধে যা দির্ঘ দিন জন্মনিয়ন্ত্রন পিল বা ইনজেকশন নিলে ।যার ফলে পরবর্তীতে বেবি নিতে সমস্যা হয়।তবে  সবার ক্ষেত্রে কিন্তু একই  রকম সমস্যা হয় না।   যেহেতু আপনি নতুন বিবাহিতা তাই সর্বপ্রথম আগে ১ টি বেবি নেন । এর পর দির্ঘদিন পদ্ধতি নিলে সমস্যা নেই । যা পরবর্তীতে ২য় বেবি নিতে দেরি হলেও তেমন সমস্যা হবে না পারিবারিক বা বা সংসারিক ক্ষেত্রে । আর বেশির ভাগ ক্ষেত্রে গাইনি চিকিৎসক গন বিয়ের প্রথম ছয় মাস বা ১ বছর পর  বেবি নেওয়ার সিদ্ধান্ত দিয়ে থাকেন যদি মেয়েটিসুস্থ্য থাকে। 

আপনি যদি দির্ঘদিন ধরে জন্মনিয়ন্ত্রন করতে চান তাহলে আপনার স্ত্রীকে গাইনি ডাক্তারের কাছে নিয়ে যান এবং দেখুন ওনি আপনার স্ত্রীর শারীরিক কান্ডিশন দেখে কি পদ্ধতি নেওয়ার সিদ্ধান্ত দেন। 

তবে পিল নিতে চাইলে ৬ মাস পিল খাবে এবং বাকি ৬ মাস মিলনে প্রটেকশন নিলে ভালো হবে। তবে মনে রাখবেন আপনি যেকোণ পিলেই নেন না কেনো জন্মনিয়ন্ত্রন করার জন্য তা অনিয়ম করে খাওয়ানো যাবে না। ২/১ মাস পর পর পিল খান বা পিল খাওয়ার মাঝে অনিয়ম করেন তাহলে বেশি সমস্যার সম্মুখিন হবে।  

তবে অবশ্যই এর মাঝে কোণ ইমার্জেন্সি পিল খাওয়ানো যাবে না।কেনো না এতে মিন্সের ঝামেলা সৃষ্টি হবে এবং আবার স্বল্পমেয়াদি পিল খেতে হিমসিমের পরবেন।

আপনি আপনার স্ত্রীকে জন্মনিয়ন্ত্রন করতে বলুন সমস্যা নেই কিন্তু ওনার ওজন কন্ট্রলে রাখতে হবে। ওজন অস্বাভাবিক হলে তা স্বাভাবিক করতে হবে। তাহলে আসা  করি পরবর্তীতে বেবি নিতে কোণ ঝামেলা হবে না।

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ