০৭/০৭/১৮ তারিখ রাত সেক্সের পরদিন দুপুরে Norix পিলটি খায়। তারপরও গত চারদিন আগে টেস্টকিট দিয়ে পরিক্ষা করে জানতে পারি সে প্রেগন্যান্ট। নিশ্চিৎ হওয়ার জন্য আবার পরীক্ষা করলে দুইবারেই পজিটিভ আসে। তারপর একজন পরামর্শ দেয় Alben DS দুইটা ট্যাবলেট চুষে খাওয়ার ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে Gynaecosid এর দুটি ট্যাবলেট গিলে খেলেই abortion হবে। ভুল করে কুসুম গরম পানির বদলে নরমাল পানি দিয়ে পরামর্শটি মানা হলো। চারদিন পার হলো এখনো গর্ভপাতের কোন লক্ষণ দেখা যায়নি। 

দয়া করে কেউ কি বলবেন ডাক্তারের কাছে না গিয়ে বাসায় বসে এই ৫ সপ্তাহের গ্রেগন্যান্সির গর্ভপাত করানোর উপায় কি? ঔষধের নাম এবং কিভাবে খেতে হবে বিস্তারিত জানাবেন।image

Share with your friends
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য । আপনি মিলনের পর ইমার্জেন্সি পিল খেয়েছেন। সেক্ষেত্রে আপনার স্ত্রীর প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে না। 

আসলে ইমার্জেন্সি পিল গুলো হলো  হরমোনাল পিল যা মিলনের নির্দিষ্ট সময়ের  মধ্যে  সেবনের ফলে নারীদের প্রেগন্যান্সির রোধে কাজ করে। আর এই সব পিল হরমোণাল পিল আর এই পিল সেবনের কারনে নারীদের দেহে থাকা হরমোণ দুইটি তারত্মম্যের সৃষ্টি হয় যা কখনো হরমোনের লেভেল বাড়ে আবার কখনো কমে আর এই তারত্মম্যের কারনে প্রেগন্যান্সির কাটির টেস্টে রেজাল্ট কখণো পজেটিভ আবার কখনো নেগেটিভ আসে কারন এই স্ট্রিপ কাটি গুলো  হরমোনের উপর নির্ভর করেই প্রেগন্যান্সির রেজাল্ট দিয়ে থাকেন ।যার কারনে হরমোণের তারত্মম্যের সৃষ্টি জন্য রেজাল্ট সঠিক আসে না।

তাই ইমার্জেন্সি পিল সেবনের পর প্রেগন্যান্সি টেস্ট করবেন না এতে সঠিক রেজাল্ট পাবেন না। 

যেহেতু আপনার স্ত্রী পিল খেয়েছে মিলনের পর তাই ওনার প্রেগন্যান্সির সম্ভাবনাথাকবে না ।কাজেই ওনাকে আন্দজি কৃমি নাশক মেডিসিন গুলো খাওয়ানো উচিৎ হয় নি।

সুতারাং আপ্নারা অপেক্ষা করুন আসা করি মাসিক হবে। আসলে এই ইমার্জেন্সি পিল গুলো হরমোনাল পিল যা সেবনে হরমোনের তারত্মম্যের সৃষ্টি হয় যা কখনো হরমোনের লেভেল বাড়ে আবার কখনো কমে আর এই তারত্মম্যের কারনে মাসিকে ঝামেলা হয় ।কারো মাসিক অস্বাভাবিক ভাবে হয় আবার কারো মাসিকের সময় পিছিয়ে যায় আবার কারো মাসিক অস্বাভাবিক ভাবে হতে থাকে । কাজেই ওনাকে অপেক্ষা করতে বলুন। আসা করি ওনার মাসিক হবে। 

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

Talk Doctor Online in Bissoy App