sousce code viewer বা html viewer দিয়ে কোড কপি করলেও অনেক কোডে স্পেস, extra div ইত্যাদি যুক্ত হয়ে যায়। কোড কপি করে আবার কোড এর সকল টাইপ মিলিয়ে নিবেন। তাহলে এরকম হবে না।

Talk Doctor Online in Bissoy App
Call
ওয়াপকা HTML 5 এর কিছু ফিচার সাপোর্ট করেনা। আপনি যেখান থেকে কপি করছেন সেখানে link, meta, img এজাতীয় এম্পটি ট্যাগের শেষে লক্ষ্য করলে দেখবেন যে স্লাশ (/) ব্যবহার করা হয়নি। ওয়াপকার ক্ষেত্রে এটি বাধ্যতামূলক। উদাহরণ: image Error! image Right! এজাতীয় আরও কিছু বিষয় আছে যেগুলো ওয়াপকাতে সাপোর্ট করেনা। সূএঃবিস্ময়।
Talk Doctor Online in Bissoy App
Unknown

Call

শুধু সোর্স কোড কপি করলে আপনি অন্য সাইটের মতো হুবহু সাইট তৈরি করতে পারবেননা। সোর্স কোডে শুধুমাত্র HTML, CSS এবং ক্লায়েন্ট সাইড ল্যাঙ্গুয়েজ প্রদর্শিত হয়। এগুলোর সাহায্যে আপনি শুধু ওয়েব স্ট্রাকচার তৈরি করতে পারবেন।


আপনার কপি করা কোড কাজ না করার পিছনে দুটি কারণ থাকতে পারে-

  1. আপনার ব্যবহৃত সাইট সার্ভারে HTML এর সব ভার্সন সাপোর্ট করেনা ---এক্ষেত্রে ম্যানুয়ালি পুরো কোড এডিট করে আপনার সাইটের অনুকূল ভার্সনে কনভার্ট করতে হবে।
  2. উক্ত কোডে ব্যবহৃত External stylesheet এবং script সমূহে লোকাল লিঙ্ক ব্যবহার করা হয়েছে, যেমন: <link type="text/css" href="/css/style.css">
  3. এক্ষেত্রে রেফারেন্স লিঙ্কের শুরুতে উক্ত সাইটের এড্রেস যুক্ত করে দিলেই সমস্যার সমাধান হয়ে যাবে। যেমন উল্লিখিত উদাহরণের ক্ষেত্রে: <link type="text/css" href="http://example.com/css/style.css">
Talk Doctor Online in Bissoy App