আপনারা সবাই মানুষ।আর আমি একটা এলিয়েন।বাইরের একটা গ্রহ থেকে এসেছি।আমরা আপনাদের থেকে উন্নততর পর্যায়ের প্রাণি।প্রযুক্তি,বিজ্ঞান সবকিছুতে আপনাদের থেকে এগিয়ে।আপনাদের মত খাওয়া দাওয়া,পড়াশোনা,হাটা চলা সব শিখে নিয়ে অবিকল আপনাদের মত করে চলতে পারি।তাহলে আপনি কিভাবে আমাকে আপনাদের থেকে আলাদা করতে পারেন?লজিক্যাল ব্যাখ্যা চাই।


শেয়ার করুন বন্ধুর সাথে
JAShakil

Call

মানুষ অত্যন্ত বিচিত্র প্রাণী । অন্য কোনো ধরনের যতই মানুষকে নকল করুক না কেন কোনো না কোনো ক্ষেত্রে তার খুঁত থাকবেই । এটা সেই প্রাণির আচরণ ও কাজে প্রকাশ পাবে । যেমনঃ যেখানে হাসার কথা সেখানে হয়তো বিরক্ত হবে বা অন্য কোনো অনুভূতি প্রকাশ করবে । তাছাড়া মানুষের চোখ সবচেয়ে বেশি মানুষের অস্তিত্বের জানান দেয় । যেমনঃ চোখ দেখে বলা যায় যে মানুষটি মৃত বা জীবিত কিংবা পাগল না অন্যকিছু । এলিয়েন মানুষের বেশভূষা ধারণ করলে চোখ দেখে হয়তো অস্বাভাবিক কিছু অনুমান করা সম্ভব হবে । এরকম হাজার হাজার লজিক দেখানো যায় । কিন্তু এলিয়েনের যেহেতু বাস্তব ভিত্তি নেই সেহেতু কোনো কিছুই নির্দিষ্ট করে বলা সম্ভব না ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

আপনি যদি শারীরিক গঠন নিজের ইচ্ছা মতো পরিবর্তন করতে পারেন, তবে বাহ্যিক দিক থেকে আদালা করতে পারার কোন উপায় নেই। আর যদি আপনার শারীরিক গঠন অপরিবর্তিত থাকে, অর্থাৎ আপনি যদি আমাদের মতো মানুষের আকৃতি নিয়েই ভিন্ন গ্রহে জন্ম গ্রহন করে থাকেন এবং পৃথিবীতে এসে কেবল খাওয়া দাওয়া, পড়াশোনা, হাটা চলা সব শিখে নিয়ে অবিকল আপনাদের মত করে চলতে শুরু করেন, তবে বলবো... ছোট্ট এই পৃথিবীর অঞ্চল ভেদে মানুষের আকার-আকৃতি, শারীরিক গঠন ইত্যাদি ভিন্ন। সেখানে পৃথিবী থেকে দূরের একটি গ্রহের বাসিন্দার আকার-আকৃতি বা শারীরিক গঠন সম্পূর্ণ এক হওয়ার কোন যুক্তি নেই। অবশ্যই তাদের বাহ্যিক গঠনগত ভিন্নতা থাকবেই। আর এক দেশ/অঞ্চলের মানুষ অন্য দেশ/অঞ্চলে গেলে তাদের আচরনগত পার্থক্য বোঝা যায়। অনেকদিন এক সাথে থাকলে এক সময় এই পার্থক্য অনেকটা কমে যায়, তবে কখনই সম্পূর্ণরূপে পরিবর্তিত হয় না। যেমন: আপনি জাপানি ছোট একটি বাচ্চাকে যদি বাংলাদেশের গ্রামে এনে ছেড়ে দেন। সেখানেই সে বড় হল, সেখানকার সকল আচার, অনুষ্ঠান, রীতি-নীতি সে শিখলো। তারপরেও তার মধ্যে কোন একটি আচরন থাকবেই যার দ্বারা বোঝা যাবে সে কোন এক সময় জাপানের বাসিন্দা ছিল। আপনার (এলিয়েনের) ক্ষেত্রেও সেটাই হবে। এছাড়া আরো অনেক ব্যাপার থাকতে পারে যেগুলি বিজ্ঞানীরা ভাল বলতে পারবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ