Naahid

Call

ডাচ বাংলা ব্যাংক স্টুডেন্ট  দের জন্য একটা বিশেষ একাউন্ট খোলার সুযোগ দেয়। তবে ক্রেডিট কার্ড দেয় কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য আপনাকে তাদের কোনো ব্রাঞ্চে খোজ নিতে হবে। এছড়াও কিছুদিন যাবত দেখছি কিছু জায়গায় ক্যাম্প করে স্টুডেন্ট দের জন্য একটি বিশেষ ক্রেডিট কার্ডের প্রচলন করছে একদল ব্যবসায়ী গোষ্টী।  বিভিন্ন ভার্সিটির সামনে এসব ক্যাম্প দেখা যায় যেগুলোর ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি কয়েকটা নির্দিষ্ট শপ হতে আপনি পণ্য কিনতে পারবেন । তবে এটা কারা প্রচলন করেছে সে বিষয়ে নিশ্চিত ভাবে বলতে পারছিনা বলে দুঃখিত ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সাম্প্রতি ডাচবাংলা ব্যাংক স্টুডেন্টদের জন্য চালু করেছে স্টুডেন্ট ব্যাংকিং। যা সম্পুর্ন সাধারন ব্যাংকিং এর মত তবে এখানে বিশেষ কিছু সুবিধা ও অসুবিধা আছে। এর সুবিধা ও অসুবিধা গুলোঃ সুবিধা সমূহঃ মাত্র ৫০০ টাকা জমা দিয়ে একাউন্ট করা যাবে। একাউন্ট উপেনিং সম্পুর্ণ ফ্রি অর্থাৎ জমাকৃত ৫০০ টাকা গ্রাহকের একাউন্টে থাকবে এবং গ্রাহক একাউন্ট ক্লোজ করতে চাইলে ওই টাকা তুলে নিতে পারবে। অাজীবনের জন্য ফ্রি DBBL Nexus কার্ড প্রদান করবে এবং এর জন্য বাৎসরিক কোন চার্জ দিতে হবে না। DBBL Nexus কার্ড হারিয়ে গেলে বা নষ্ট হলে অতি সামান্য চার্জে নতুন কার্ড নেয়া যাবে। অসুবিধা সমূহঃ একবারে সর্বোচ্চ ২৫০০০ টাকা লেনদেন করা যাবে। সর্বোচ্চ ১০০০০০ টাকা একাউন্টে জমা অবস্হায় রাখা যাবে। চেক বই দিবে না। এই ছিল মূলত সূবিধা ও অসুবিধা এর পর কেউ যদি একাউন্ট করতে চান তো নিচের ডকুমেন্ট গুলো নিয়ে নিকটস্থ ডাচ বাংলা ব্যাংক বা অনুমোদিত এজেন্টের সাথে যোগাযোগ করুন। প্রয়োজনীয় ডকুমেন্টঃ এস এস সি বা এইচ এস সির রেজিস্ট্রেশনের ফটোকপি বর্তমানে যে কলেজে অধ্যায়নরত সেই কলেজের আইডি কার্ডের ফটোকপি। ছবি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা। বাংলাদেশে স্টুডেন্ট দের জন্য ক্রেডিট কার্ড এর সুবিধা আছে। এক্ষেত্রে আপনার একটি স্টুডেন্ট অ্যাকাউন্ট থাকতে হবে । সাধারণত  এই ক্রেডিট কার্ড এর কোন রকম চার্জ ধরা হবে না । কিন্তু আপনার বয়স ১৮ বছর এর বেশি হলে চার্জ ধরা হবে। ব্যাংক এশিয়া সহ নানা রকম ব্যাংকে এটি খোলা যায়। তবে এতে শর্ত প্রযোজ্য। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ