আমি বর্তমানে একটা সরকারী চাকরী করি যা আমার যোগ্যতার সাথে যায় না। আমি এর চেয়ে ভাল অবস্থানে নিজেতে দেখতে চাই। প্রসংগত, আমি এস এস সিতে সায়েন্স, এইচ এস সিতে কমার্স এবং বি এ সম্পন্ন করি। বর্তমানে আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স পড়ছি। উত্তর দানে কৃতার্থ করবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সামাজিক সেবা প্রদান পরিচালনা, উন্নয়নশীল নীতি ও কর্মসূচি বাস্তবায়নে কাজ করার সুযোগ হয়। কাজের মাধ্যমে সমাজকর্মী  হিসেবে  দেশে- বিদেশে সমাদৃত হন। কেউ কেউ পেয়ে যান জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতি। কাজের সুবাদে ঘুরে বেড়াতে পারেন পৃথিবীর এক প্রান্ত থেকে আর এক প্রান্তে।

এ বিষয়ে পড়াশুনা শেষে আছে বিভিন্ন কর্মের হাতছানি।  সমাজবিজ্ঞানে ডিগ্রীধারী শিক্ষার্থীদের রয়েছে সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় , সমাজসেবা অধিদপ্তরের পাশাপাশি দাতব্য এবং অন্যান্য বেসরকারি সংস্থায় পেশাগতভাবে কাজ করার সুযোগ।

অগ্রাধিকার ভিত্তিতে আন্তর্জাতিক, দেশি ও স্থানীয় এনজিওগুলোর বিভিন্ন বিভাগে চাকরির সুযোগ পেয়ে থাকেন।

কাজের ধরণঃ গবেষণা, উন্নয়ন, প্রোগ্রাম, শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি বিভাগ, মানবসম্পদ উন্নয়ন । এছাড়া সোশ্যাল গবেষণা প্রতিষ্ঠানের অধীনে গবেষক, সহকারী গবেষক, মাঠ গবেষণা পর্যবেক্ষক, পর্যবেক্ষক, গবেষণা পদ্ধতি উন্নয়নকারী, তথ্য সংগ্রহকারী এবং গবেষণা প্রতিবেদক হিসেবেও কাজ করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ